ঢাকা, ০৯ মে, ২০২৪
সর্বশেষ:

ঋণখেলাপিদের নির্লজ্জ বলেছেন অর্থমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯:৫৭, ২৭ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৯:৫৯, ২৭ সেপ্টেম্বর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আমাদের দেশের ঋণখেলাপিরা নির্লজ্জ। এদের মনোভাব এখনো পরিবর্তন হয়নি। এটা খুবই দুঃখজনক যে, তারা ঋণ নিয়ে আর ফেরত দিতে চান না।


বৃহস্পতিবার সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ব্যবসায়ীদের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের সময় অর্থমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় অর্থমন্ত্রী আরো বলেন, অনেক আগে একজন ঋণখেলপিকে জিজ্ঞাসা করেছিলাম যে, আপনি ঋণ পরিশোধ করছেন না কেন? তখন তিনি বলেছিলেন, ঋণ পেতে আমার অনেকগুলো জুতা ক্ষয় হয়েছে, এটা আমি আর পরিশোধ করব না। এখনো তাদের মনোভাব একই রকমই রয়ে গেছে।

তিনি বলেন, খেলাপি ঋণ কীভাবে আদায় করা যায়, আমি এ বিষয়ে একটা প্রতিবেদন তৈরি করছি। আগামী নভেম্বরে প্রতিবেদনটি আমার উত্তরসূরিদের দিয়ে যাব। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক বিভাগের কর্মকর্তাদের সাহায্য নিয়ে এ প্রতিবেদন তৈরি করা হবে। ওই প্রতিবেদনে একটা বিষয় উল্লেখ থাকবে যে, ১০ শতাংশ খেলাপি ঋণ হলেই অ্যাকশনে যেতে হবে।

সম্প্রতি জাতীয় সংসদে অর্থমন্ত্রী দেশের প্রধান ১০০ ঋণখেলাপির তথ্য প্রকাশ করে দিয়েছেন। দেশে বর্তমানে ঋণখেলাপির সংখ্যা ২ লাখ ৩০ হাজার ৬৫৮ জন বা প্রতিষ্ঠান। এসব ঋণখেলাপির কাছে অনাদায়ী ১ লাখ ৩১ হাজার ৬৬৬ কোটি ১৬ লাখ টাকা সরকারের পাওনা রয়েছে।

নিউজওয়ান২৪

অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত