ঢাকা, ২০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

ইসকনের হামলা প্রমাণ করে তারা উগ্রবাদী: প্রবর্তক সংঘ

চট্টগ্রাম সংবাদদাতা 

প্রকাশিত: ০০:০৩, ২১ মার্চ ২০২১  

ইসকনের হামলা প্রমাণ করে তারা উগ্রবাদী

ইসকনের হামলা প্রমাণ করে তারা উগ্রবাদী

ইসকন সনাতন ধর্মকে কলঙ্কিত করেছে বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম প্রবর্তক সংঘের নেতারা। শনিবার (২০ মার্চ) চট্টগ্রাম প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রবর্তক সংঘের সাধারণ সম্পাদক তিনকড়ি চক্রবর্তী ইসকনকে উগ্রবাদী সংগঠন উল্লেখ করেন।

তিনকড়ি চক্রবর্তী বলেন, ১৪ মার্চ ইসকান মন্দির থেকে দুষ্কৃতিকারীরা দেশীয় অস্ত্র নিয়ে প্রবর্তক সংঘের কর্মচারীদের ওপর হামলা চালায়। এতে আহত হয় অন্তত ১২ জন। সাধুর ছদ্মবেশে একদল সন্ত্রাসী প্রবর্তক শ্রী শ্রী কৃষ্ণ মন্দিরে অবস্থান করছে।

তিনি বলেন, ইসকনের পুরোহিতদের কাজ পূজা, অর্চনা করা। কিন্তু ইসকনের সদস্যরা সংঘের ভূমি দখলসহ নানা অপতৎপরতায় লিপ্ত রয়েছে। অবিলম্বে দুষ্কৃতিকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় চট্টগ্রাম প্রবর্তক সংঘ।

সমগ্র দেশে ইসকনের কার্যক্রম উগ্র কি না সে বিষয়ে আমরা মন্তব্য করছি না। তবে আমাদের সাথে ইসকনের আচরণ এবং আমাদের কর্মচারীদের ওপর ইসকনের হামলা প্রমাণ করে তারা উগ্রবাদী।

ইসকনকে জায়গা দেয়ার সময় প্রবর্তক সংঘের কেউ কেউ বিষয়টি বুঝতে পেরেছিলেন। কিন্তু কমিটির কেউ কেউ আমলে নেননি। কিন্তু বর্তমানে তা অনুধাবন করা হচ্ছে বলেও সংবাদ সম্মেলনে জানান সংঘের নেতারা

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সংঘের সভাপতি অ্যাডভোকেট সুভাষ চন্দ্র লালা, সহ-সভাপতি প্রফেসর রনজিৎ কুমার দে, ট্রেজারার ডা. শ্রীপ্রকাশ বিশ্বাস, সদস্য অ্যাডভোকেট স্বভূ প্রসাদ দত্ত, ইন্দু নন্দন দত্ত, চন্দন ধর, প্রফেসর রনজিত ধর, ডা. বাবুল কান্তি সেন, রূপক ভট্টাচার্য্য, সুবোধ কুমার দত্ত, ইঞ্জিনিয়ার ঝুলন কান্তি দাশ, অ্যাডভোকেট অমর প্রসাদ ধর প্রমুখ।

আরও পড়ুন
স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত