ঢাকা, ২০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

আবরারের ঘাতক সুপ্রভাত বাসের মালিক আটক

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০৯:৪২, ৫ এপ্রিল ২০১৯  

বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীকে চাপা দিয়ে হত্যাকারী বাসের চালককে গ্রেপ্তার করা হয়ছিল আগেই। এবার সুপ্রভাত পরিবহনের দুর্ঘটনা ঘটানো ওই বাসটির (ঢাকা মেট্রো-ব-১১-৪১৩৫) মালিক গোপাল চন্দ্র কর্মকারকে আটক করেছে পুলিশ। 

মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মহররম আলী জানান, বৃহস্পতিবার মুগদার একটি বাসা থেকে তাকে আটক করা হয়।

গত ১৯ মার্চ রাজধানীর যমুনা ফিউচার পার্কের সামনে সুপ্রভাতের বাসচাপায় নিহত হয় আবরার। এসময় বাসটি চালাচ্ছিলেন এর কন্ডাক্টর ইয়াসিন আরাফাত।

পুলিশ জানিয়েছে, ভিক্টোরিয়া পার্ক থেকে সুপ্রভাত পরিবহনের ওই বাসটি নিয়ে রওনা দেন মূল চালক সিরাজুল ইসলাম। শাহজাদপুর বাঁশতলা অতিক্রম করার সময় সিরাজুল মিরপুর আইডিয়াল গার্লস ল্যাবরেটরি কলেজের প্রথম বর্ষের ছাত্রী সিনথিয়া সুলতানা মুক্তাকে চাপা দেয়। গুরুতর জখম হয় ওই ছাত্রী। এই ঘটনায় পথচারী ও যাত্রীরা সিরাজুলকে আটক করে ট্রাফিক পুলিশের কাছে হস্তান্তর করেন। উত্তেজিত জনতা বাসটি ভাংচুরে ছুটে আসে। এসময় বাসের কন্ডাক্টর ইয়াসিন আরাফাত দ্রুত চালকের আসনে বসে বাসটি চালিয়ে ঘটনাস্থল থেকে পালাতে থাকেন। বেপরোয়া গতিতে ছুটতে থাকা বাসটি নর্দ্দা এলাকায় বসুন্ধরা গেটের সামনে জেব্রা ক্রসিংয়ে চাপা দেয় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরীকে। 

এদিকে, নিহতের বাবার দায়ের করা মামলায় বাসটির মালিক গোপাল চন্দ্রকে আটক করা হয়েছে বলে জানায় পুলিশ। গুলশান থানায় দায়ের করা মামলাটির তদন্ত করছে ডিবি (উত্তর) পুলিশ।

প্রসঙ্গত, মামলার এজাহারে বাস মালিক গোপালের নাম না থাকলেও পরে জানা গেছে, আবরারকে চাপা দেওয়ার আগে ঘটানো আরেক দুর্ঘটনার পর মূল চালক সিরাজকে পুলিশে দেওয়ার পর মালিক গোপাল চন্দ্রের নির্দেশে বাসটি চালিয়ে পালানোর চেষ্টা করে কন্ডাক্টর আরাফাত। এরপরই আবরারকে চাপা দিয়ে হত্যা করে সে

নিউজওয়ান২৪.কম/কেএন 

আরও পড়ুন
আইন আদালত বিভাগের সর্বাধিক পঠিত