ঢাকা, ২৫ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

আফ্রিকায় বাংলাদেশিকে শ্বাসরোধে হত্যা, গুলিবিদ্ধ ১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪১, ১৯ মার্চ ২০১৯  

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার পিটারমেরীজবার্গ শহরের রিটিপস্ট্রিট এলাকায় মো. জাকের হোসেন (৩০) নামের এক বাংলাদেশি যুবককে শ্বাসরোধ করে হত্যা করেছে দূর্বৃত্তরা। এদিকে ক্ষাউটেং প্রভিন্স শহরের লেনেসিয়া এলাকায় কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীদের গুলিতে আহত হয়েছে জুয়েল (৩২) নামের অপর এক বাংলাদেশি।

সোমবার (১৮ মার্চ) স্থানীয় সময় রাতে রিটিপ স্ট্রিট এলাকার নিজ দোকান থেকে কম্বল পেঁচানো অবস্থায় জাকেরের অর্ধগলিত লাশ উদ্ধার করে সেই দেশি পুলিশ। নিহত জাকের হোসেন নোয়াখালীর কবিরহাট উপজেলার সোন্দলপুর ইউনিয়নের কালামুন্সি বাজারের পার্শ্ববর্তী দক্ষিণ সোন্দলপুর গ্রামের আব্দুল কাইয়ুমের নতুন বাড়ীর মৃত আব্দুল কাইয়ুমের ছেলে। ৬ ভাই বোনের মধ্যে তিনি ছিলেন চতুর্থ।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, জীবিকার তাগিদে ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায় যায় জাকের। সর্বশেষ ২০১৭ সালে বাড়ীতে এসে ৬ মাস থেকে পুনঃরায় আবার আফ্রিকায় ফিরে যায় জাকের। আফ্রিকার পিটারমেরীজবার্গ শহরের রিটিপ স্ট্রিট এলাকায় নিজের একটি ব্যবসা প্রতিষ্ঠান ছিলো তার। ওই প্রতিষ্ঠানে জাকেরকে সহযোগিতা করতো ভারতের একটি ছেলে। সোমবার আফ্রিকাতে থাকা জাকেরের ভাই ওয়াসিম তার মৃত্যুর বিষয়টি বাড়িতে জানায়।

ওয়াসিম বাড়িতে জানান, জাকের যেখানে ব্যবসা করেন তার আশপাশে কোন বাঙালী থাকতো না। গত শুক্রবার থেকে তার দোকান বন্ধ ছিল। পরবর্তীতে স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানালে পুলিশ দোকানের দরজা ভেঙে অর্ধগলিত অবস্থায় জাকেরের লাশ উদ্ধার করে। তবে তার দোকানে কর্মরত ভারতের ছেলেটিকে পাওয়া যায়নি।

এদিকে জাকেরের মৃত্যুর খবরে তার গ্রামের বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে।

অপরদিকে, সোমবার দুপুরে আফ্রিকার ক্ষাউটেং প্রভিন্স শহরের লেনেসিয়া এলাকার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে সেই দেশি সন্ত্রাসীদের গুলিতে আহত হয়েছেন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কাদিরপুর ইউনিয়নের গয়েছপুর গ্রামের জুয়েল নামের এক যুবক। বর্তমানে তাকে আশংকাজনক অবস্থায় স্থানীয় একটি হাসাপাতালে ভর্তি করা হয়েছে।

নিউজওয়ান২৪/ইরু

প্রবাসী দুনিয়া বিভাগের সর্বাধিক পঠিত