ঢাকা, ২৮ মার্চ, ২০২৪
সর্বশেষ:

অসহায় পথচারীদের মুখে হাসি ফোটাচ্ছে ‘মানবতার ফ্রিজ’

যশোর সংবাদদাতা

প্রকাশিত: ২৩:৩৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১  

মানবতার ফ্রিজ

মানবতার ফ্রিজ

সবাই রাখিবো, সবাই খাইবো, অসহায়ের মুখে ফুটবে হাসি, যদি মানবতার ডাকে এগিয়ে আসি’ স্লোগান নিয়ে ভিক্ষুক, পথচারী ও গরীব-অসহায় মানুষের জন্য মণিরামপুর পৌর শহরে ফ্রিজে ফ্রি খাবার রাখা চালু করা হয়েছে।

গরীব-দুঃখীদের দেয়ার জন্য এক অভিনব উদ্যোগ নিয়েছেন মক্কা মদিনা ভ্যারাইটিস স্টোরের মালিক আলী রেজা।

প্রতিষ্ঠানের বাইরের আঙ্গিনায় একটি ফ্রিজ স্থাপন করেছেন আলী রেজা। এতে যে কেউ খাবার রাখতে পারবেন-যাতে অভাবী মানুষ বা খাদ্যের জরুরি দরকার পড়েছে কিন্তু সামর্থহীন মানুষজন সেই খাবার নিয়ে খেতে পারবে।

প্রবাসী মারুফ সরদারের আর্থিক সহযোগিতায় বুধবার বিকেলে এই মানবতার ফ্রিজে খাবার রাখার উদ্বোধন করেন নাজিম উদ্দীন, আব্দুল কাদের ও আব্দুল আজিজসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা। পরে দোয়া পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের ইমাম মুফতি মাহমুদুর রহমান। এই প্রথম মণিরামপুরে ভিক্ষুক, পথচারী ও গরীব অসহায়দের জন্য ফ্রিজে ফ্রি খাবার রাখা চালু হলো।

মণিরামপুর বাজারের ব্যবসায়ী বাবু হোসেন নিউজওয়ান২৪.কমকে বলেন, গরীব অসহায়দের জন্য এটি অসাধারণ একটি ব্যতিক্রমী উদ্যোগ। এটা দীর্ঘ মেয়াদি পরিচালনার জন্য আমার সামর্থ অনুযায়ী সব ধরনের সহযোগিতা করবো।

মক্কা মদিনা ভ্যারাইটিস স্টোরের মালিক আলী রেজা বলেন, করোনাভাইরাস সবাইকে কী শিক্ষা দিয়েছে আমার জানা নেই। তবে এই করোনা আমাকে অনেক ভালো কিছু দিয়ে গেছে। করোনাকালে অনাহারে থাকা মানুষের মধ্যে খাদ্য সামগ্রী, খেজুর, মাস্ক ও বিভিন্ন উপকরণ বিতরণ করেছি। যতদিন বেঁচে থাকবো ততদিন অনাহারির পাশে থেকে এভাবে খাবার দেয়ার চেষ্টা করে যাবো।

আরও পড়ুন
স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত