ঢাকা, ১২ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

ভারতের জনসংখ্যা বাড়ার দায় গোঁড়া মুসলিমদের: শিবসেনা

বিশ্ব সংবাদ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৭, ১৮ আগস্ট ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

ভারতের স্বাধীনতা দিবসের ভাষণে দেশবাসীকে জনসংখ্যা নিয়ন্ত্রণের ওপর জোর দেওয়ার আহ্বান জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।এর দু’দিনের মাথায় বিষয়টিকে সাম্প্রদায়িকতার আবর্তে টেনে নিল ক্ষমতাসীন দল বিজেপির সহযোগী শিবসেনা।

তারা ভারতে জনসংখ্যা বৃদ্ধির দায় মুসলমান বিশেষ করে গোঁড়া মুসলমানদের ওপর চাপিয়েছে। ‘জনবিস্ফোরণ আটকাতে জনসংখ্যা নিয়ন্ত্রণের গুরুত্ব মুসলিম সম্প্রদায় বোঝেই না’- এই ভাষাতেই দলীয় মুখপত্র ‘সামনা’র সম্পাদকীয়তে মন্তব্য করেছে উদ্ভব ঠাকরের দল শিবসেনা।

প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন, ‘পরিবার পরিকল্পনা করাই প্রকৃত অর্থে দেশপ্রেম।’ সেই সম্পর্কে সম্পাদকীয়তে (গোঁড়া) মুসলমানদের খোঁচা দিয়ে লেখা হয়, ‘গোড়া মুসলমানরা জনবিস্ফোরণ নিয়ে চিন্তিত নয়। ‘হাম দো হামারে পাচ্চিশ (আমরা দুই জন, আমাদের সন্তান ২৫ জন)’ এই ভাবনা থেকে বেরিয়ে আসতে পারছে না তারা।’

তবে স্বাধীনতা দিবসে নিজের ৯২ মিনিটের ভাষণে মোদি আরো বলেন, সমাজে এক প্রকারের মানুষ রয়েছেন যারা একটি শিশুকে পৃথিবীর আলো দেখানোর আগে ভাবেন- তারা ওই শিশুটির সঙ্গে ন্যায় করতে পারবেন কিনা, শিশুটির যা যা প্রয়োজন সবকিছুর যোগান দিতে পারবেন কিনা। তারা সম্মানের যোগ্য। তারা যেটা করছেন সেটাই দেশভক্তির আসল কাজ। তাদের থেকে আমাদের শেখা উচিত।

নিউজওয়ান২৪.কম/আরকে

আরও পড়ুন
বিশ্ব সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত