ঢাকা, ০৭ এপ্রিল, ২০২০
সর্বশেষ:
আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

স্যানিটারি ন্যাপকিনেই নেশা!

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:০৭, ২৪ নভেম্বর ২০১৮  

স্যানিটারি ন্যাপকিন

স্যানিটারি ন্যাপকিন


মদ, গাঁজা, সিগারেট বা আরো অনেক কিছু আছে যা নেশার ক্ষেত্রে ব্যবহার হয়, কিন্তু কখনো কি শুনেছেন নেশা হিসেবে স্যানিটারি ন্যাপকিন ব্যবহার করতে। হ্যা এটাই সত্য ইন্দোনেশিয়ার যুবকেরা নেশার জন্য ব্যবহার করছে স্যানিটারি ন্যাপকিন। 

জানা গেছে, প্রায় এক সপ্তাহ আগে থেকে এমন নেশায় আসক্ত হওয়ার দায়ে দেশটির পুলিশ ইতিমধ্যে কয়েকজনকে গ্রেপ্তার করেছে। 

দেশটির স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, দেশটির তরুণদের মধ্যে নতুন এ নেশার আসক্তি আশঙ্কাজনক হারে বাড়ছে। স্যানিটারি ন্যাপকিন দেশটির বাজারে সহজলভ্য ও বৈধ হিসেবে বিক্রি হয় বলে সহজেই আসক্তদের নাগালে চলে যাচ্ছে বলে বলা হয়।

স্থানীয় সংবাদমাধ্যমে আরো জানায়, স্যানিটারি ন্যাপকিন পানিতে সিদ্ধ করে পানিটুকু নেশা হিসেবে পান করছে আসক্তরা।

ইন্দোনেশিয়া ন্যাশানাল ড্রাগ এজেন্সির (বিএনএন) রির্পোট জানাচ্ছে, স্যানিটারি প্যাডের মধ্যে ক্লোরিন থাকে৷ যেটি মানবদেহে একপ্রকার হ্যালুসিয়েশন এবং তীব্র নেশার অনুভূতি জাগায়৷ এছাড়া মানবদেহের জন্য এটি অত্যন্ত ক্ষতিকারক বলে জানানো হয়। সূত্র: টাইমসনাউনিউজ।

নিউজওয়ান২৪/এএস

আরও পড়ুন
বিশ্ব সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত