ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ:
আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ ডেঙ্গি নিয়ন্ত্রণে একটি সমন্বিত পদক্ষেপ খুবই জরুরি

সস্ত্রীক জামিন পেলেন মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩৭, ১৮ নভেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি


গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, রাস্তা অবরোধ, পুলিশকে মারধর ও সরকারিকাজে বাধার অভিযোগে রাজধানীর পল্টন থানায় দায়ের করা তিন মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাসকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

রোববার মির্জা আব্বাস দম্পত্তি হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমদের বেঞ্চ তাদের ৮ সপ্তাহের জামিন মঞ্জুর করেন। মির্জা আব্বাসদের পক্ষে শুনানি করেন সুপিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

বুধবার দলীয় মনোনয়নপত্র সংগ্রহের সময় নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। এসময় নেতাকর্মীদের লক্ষ্য করে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে বেশ কয়েকজন আহত হয়। বিক্ষুব্ধ নেতাকর্মীরা কার্যালয়ের সামনে রাখা পুলিশের একটি পিকআপ ভ্যানসহ দুটি গাড়ি জ্বালিয়ে দেয়।

ওই দিন রাতেই সংঘর্ষের ঘটনায় দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসসহ শীর্ষ নেতাদের অভিযুক্ত করে তিনটি মামলা করা হয়।

পল্টন থানায় দায়ের করা মামলাগুলোতে বিএনপির কয়েকজন নেতাকর্মীর নাম উল্লেখ করে বাকিদের অজ্ঞাত হিসেবে উল্লেখ করা হয়েছে। পল্টন থানায় মামলাগুলো দায়ের করেছে পুলিশ। মামলা নম্বর ২১, ২২ ও ২৩।

নিউজওয়ান২৪/এমএম

আইন আদালত বিভাগের সর্বাধিক পঠিত