ঢাকা, ১২ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

লর্ডসের চেয়েও আধুনিক ইডেনের ইনডোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী 

প্রকাশিত: ১০:৫১, ১২ নভেম্বর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি। ইডেন গার্ডেন্স টেস্টকে ঘণ্টা বাজিয়ে উদ্বোধন করার জন্য ইতোমধ্যেই তিনি আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। 

তার সঙ্গে থাকবেন পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যয়।

প্রধানমন্ত্রীর জন্য কী কী উপহার থাকছে- ইতোমধ্যেই বেশ কয়েকটি নিউজে সেটা জানানো হয়েছে পাঠকদের। শুধু তাই নয়, ৫০ পদের রাজকীয় ভোজেরও আয়োজন করা হচ্ছে বাংলাদেশের প্রধানমন্ত্রীর জন্য।

তবে আরো একটি বিশেষ সম্মানে ভূষিত হবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার হাত দিয়েই উদ্বোধন হবে ইডেন গার্ডেন্সের নতুন ইনডোর স্টেডিয়াম। যাকে তুলনা করা হচ্ছে লর্ডস-মেলবোর্নের চেয়েও আধুনিক ইনডোর হিসেবে। কলকাতার এই সময় পত্রিকা তো বলেই দিয়েছে, ‘ইডেনের নয়া ইনডোর। যেন আলাদিনের সেই দৈত্য জাদু নিয়ে হাজির ইডেন উদ্যানে।’

ইডেন গার্ডেন্সের ইনডোরে কী থাকছে যে এটা এত আধুনিক? এই সময় তাদের রিপোর্টে বলে দিয়েছে সেগুলো, ‘পাশাপাশি চারটি নেটে করা যাবে ব্যাট। থাকবে ভুল-ত্রুটি দেখে নেওয়ার জন্য স্মার্ট লেন। প্রত্যেক নেটের সঙ্গে থাকবে কম্পিউটার স্ক্রিন। যেখানে একজন বোলার বা ব্যাটসম্যান একটা শট বা ডেলিভারি করেই এসে দেখে নিতে পারবেন, কোথায় কী ভুল-ঠিক হলো। আর আধুনিক ম্যাটের উইকেট তো আছেই। আর আছে একাধিক বোলিং মেশিন। সেটাও অত্যন্ত আধুনিক। যা চলে এসেছে। শুধু প্যাকেট খোলা হয়নি।’

এই হলো ইডেন গার্ডেন্সের আধুনিক ইনডোরের সংক্ষিপ্ত বর্ণনা। এই ইনডোর স্টেডিয়ামটিই ২২ নভেম্বর উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরই তিনি ইডেন গার্ডেন্সের ভিভিআইপি লাউঞ্জে যাবেন বাংলাদেশ-ভারত দিবা-রাত্রির টেস্ট উদ্বোধনের জন্য।

ইনডোরে ঢোকার আগে ঠিক পাশেই তৈরি হচ্ছে বিশান কনফারেন্স রুম। যার আয়তন প্রায় চার হাজার স্কয়ার ফিট। এখন থেকে ক্রিকেটারদের মিটিং হোক বা বড় কোনও মিডিয়া কনফারেন্স, সবই হবে এখানে।’

সৌরভ গাঙ্গুলি সিএবি প্রেসিডেন্ট থাকাকালে বছর দেড়েক আগে এই উদ্যোগ নিয়েছিলেন তিনি। তার পরামর্শে লর্ডসের ধাঁচে গড়ে তোলা হয় ইডেনের এই আধুনিক ইনডোর; তবে তা সেটা হচ্ছে লর্ডসের চেয়েও আধুনিক।

সিঁড়ি দিয়ে ওঠার পথেই পড়বে সুইমিং পুল। যা আকারে বড় করা হয়েছে। উপরে এসেই পা পড়বে তিন হাজার স্কয়ার ফুটের জিমে। বিরাট কোহলিদের জন্য সব ধরনের আধুনিক মেশিনে সাজানো থাকবে জিমে। সংলগ্ন দু’টি ঘরে সাওনা বাথ, আধুনিক স্পা, জাকুজি। তার তলাতেই ড্রেসিং রুম।

নিউজওয়ান২৪.কম/এমজেড