ঢাকা, ১৪ অক্টোবর, ২০১৯
সর্বশেষ:
আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ ডেঙ্গি নিয়ন্ত্রণে একটি সমন্বিত পদক্ষেপ খুবই জরুরি

যৌথ চ্যাম্পিয়ন বাংলাদেশ-আফগানিস্তান 

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০০:৪৬, ২৫ সেপ্টেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার ফাইনাল খেলাটি ম্যাচ আম্পায়াররা বৃষ্টির কারণে মাঠ খেলার অনুপযুক্ত থাকায় পরিত্যক্ত ঘোষণা করেন। 

ফলে খেলার নিয়ম অনুযায়ী দু’দলকেই যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

সন্ধ্যা সাড়ে ৬টায় আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামার কথা ছিল সাকিব বাহিনীর। তবে বৃষ্টি বাধায় ৯টা পর্যন্ত অপেক্ষা করেন ম্যাচ আম্পায়রা। অবশেষে মাঠ পরিদর্শন করে মাঠ খেলার উপযোগী না হওয়ায়  আজকের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন তারা।

মঙ্গলবার দুপুর থেকে বৃষ্টি ঝড়ছিল, মাঠ ছিল ভেজা। বৃষ্টির জন্য পিচ ঢেকে রাখা হয়েছিল। বৃষ্টি না থামার ফলে ম্যাচটি মাঠে গড়ানো নিয়ে শংকা দেখা দেয়। তবে শেষ পর্যন্ত সবাইকে হতাশ করে খেলা পরিত্যক্তের ঘোষণা আসে। 

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, বিকেল ৫টার পর বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। সন্ধ্যা ৬টার পর তা কমে মাঝারি বৃষ্টিতে পরিণত হবে বলে ধারণা করা হচ্ছিল, যা চলবে দুই ঘন্টার মতো। রাত ৯টার পর বৃষ্টি পুরোপুরি থেমে গেলেও কুয়াশা দেখা দেবে এবং তা ১১টা পর্যন্ত স্থায়ী হবে।

রাত ৯টা ৪০ মিনিটের মধ্যে খেলা শুরু না হলে পরিত্যক্ত হবে ফাইনাল। এমন ঘোষণা আগেই দেয়া ছিল। তবে, তার আগেই রাত ৯টা ৫ মিনিটে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালরা। সেক্ষেত্রে শিরোপা ভাগাভাগি করে, যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হলো বাংলাদেশ ও আফগানিস্তানকে।

এর আগে নিজেদের প্রথম এবং ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে জয় তুলে নিয়েছিল সাকিব আল হাসানের নেতৃত্বে খেলতে নামা বাংলাদেশ। প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারায় স্বাগতিকরা। নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ২৫ রানে হেরে বসে বাংলাদেশ। চট্টগ্রামে তৃতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ৩৯ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে ফাইনালে উঠে টাইগাররা। আর চতুর্থ ম্যাচে আফগানদের ৪ উইকেটে হারিয়ে প্রথম হারের প্রতিশোধ নেয় টাইগাররা।

এদিকে, নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ২৮ রানে হারিয়ে সিরিজ শুরু করে আফগানিস্তান। রশিদ খানের নেতৃত্বে খেলতে আসা আফগানরা দ্বিতীয় ম্যাচে ২৫ রানে হারায় বাংলাদেশকে। তৃতীয় ম্যাচে চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে আফগানরা হেরে বসে ৭ উইকেটে। আর বাংলাদেশের বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচে আফগানরা হারে ৪ উইকেটে।

নিয়ম রক্ষার ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে বেশ আত্মবিশ্বাসী ছিল সাকিব বাহিনী।

নিউজওযান২৪.কম/এমজেড