ঢাকা, ০৭ এপ্রিল, ২০২০
সর্বশেষ:
আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

যে তিন কারণে `মনহুশ` রাহুল!

বিলাতি নিউজ ডেস্ক

প্রকাশিত: ২২:০৮, ৮ আগস্ট ২০১৫   আপডেট: ১২:০৯, ৩১ ডিসেম্বর ২০১৫

রাহুল ও কৈলাশ  -ফাইল ছবি

রাহুল ও কৈলাশ -ফাইল ছবি

রাহুল গান্ধীকে `মনহুশ` বলে আখ্যায়িত করেছেন বিজেপির রাষ্ট্রীয় মহাসচিব কৈলাশ বিজয়বর্গী।

সম্প্রতি পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজকে নানা ইস্যুতে ব্যাপক তুলোধূনো করে কংগ্রেস। এরই জের ধরে রাহুলকে টার্গেট করে পাল্টা আক্রমণ চালায় বিজেপি। শনিবার ভারতীয় মিডিয়া জানায় এ খবর জানায়।

গত শুক্রবার নিজের টুইট অ্যাকাউন্টে ভারতীয় কংগ্রেস দলের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধীকে মনহুশ অর্থাৎ হতভাগা (কমবথত কিংবা ব্যর্থ-বিষাদময়) বলে অভিহিত করেছেন বিজেপির এই সিনিয়র নেতা।

বিজয় তার ফেসবুক ও টুইটার অ্যাকাউন্টে লেখেন, "কংগ্রেসের মনহুশ সহসভাপতি রাহুল গান্ধী পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ এনেছেন। দেশে অপ্রাসঙ্গিক হয়ে ওঠা কংগ্রেসের কাছে না আছে নেতা না আছে নীতি। কংগ্রেস বছরের পর বছর যা করে এসেছে, সেসব কথাই এখন তাদের নেতা রাহুল গান্ধীর মুখে শোভা পাচ্ছে।"

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে ‌`ললিতগেট` কেলেঙ্কারিতে পর্যুদস্তু সুষমাকে রক্ষায় দিনকয়েক আগে কৈলাশ টুইটারে লিখেছিলেন, "সুষমাজীর জীবন কাঁচের মতো স্বচ্ছ। গান্ধী পরিবার তার ওপর ব্যক্তিগত আক্রমণ করে হীন রাজনীতির প্রয়াস করছে।"

তার এই বক্তব্যে ব্যাপক প্রতিক্রিয়া হবার পর কৈলাশ আরও মারাত্মক আক্রমণ শানিয়ে রাহুলকে `মনহুশ` বলে সম্বোধন করলেন। এমন আপত্তিকর শব্দে রাজনৈতিক প্রতিপক্ষকে বিদ্ধ করার পক্ষে সাফাই গেয়ে তিনি কয়েকটি কারণ উল্লেখ করেন। এগুলোর মধ্যে আছে, কংগ্রেসীয় মিত্ররা মুখে না বললেও ভেতরে ভেতরে রাহুলকে এই নামেই ডাকছে; যখন থেকে তিনি কংগ্রেসের নেতৃত্বে এসেছেন তখন থেকে দলটি শুধু হেরেই চলেছে এবং তার নেতৃত্বেই কংগ্রেসের এমপির সংখ্যা নিম্নতম অঙ্কে পৌঁছেছে।

এর আগেও কৈলাশের তীব্র আক্রণাত্মক কথায় ভারতীয় রাজনীতিতে ব্যাপক প্রতিক্রিয়া হয়েছে।

নিউজওয়ান২৪.কম/কেআর

আরও পড়ুন
বিশ্ব সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত