ঢাকা, ১৯ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

মিয়ানমারে আবারো জেড খনিতে ভূমিধসে নিহত ১৮

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮:৫১, ২৮ জুলাই ২০১৯  

প্রতিবেশী দেশ মিয়ানমারে আবারো খনিতে ভূমিধসে ১৮ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। রবিবার সকালের দিকের এই দুর্ঘটনায় আরও চারজন নিখোঁজ রয়েছে। তাদেরও প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।

মিয়ানমার পুলিশ সূত্রে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, কাচিন প্রদেশের হপকান্ত জেড খনি এলাকার ওই দুর্ঘটনায় একজন পুলিশ সদস্যও নিহত হয়েছে। অভিযোগ রয়েছে, মাঝে মাঝেই দেশটিতে খনি দুর্ঘটনা হলেও মিয়ানমার সরকার জোড়ালো কোনো পদক্ষেপ নেয়নি। হপাকান্ত এলাকার পুলিশ প্রধান উয়িন অং ঘটনাস্থল থেকে জানান, এখন পর্যন্ত ১৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আরও যে চারজন নিখোঁজ রয়েছেন তাদেরও মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

উয়িন অং বলেন, ‘আমরা দুজন পুলিশ সদস্যকে জীবিত উদ্ধার করতে পেরেছি। মাথায় আঘাত লাগায় তারা সামান্য আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে পাঠানো হয়েছে।’ খনির পাহারায় থাকা পুলিশের এক গার্ড নিহত হওয়ার কথাও নিশ্চিত করেন তিনি। উল্লেখ্য গত এপ্রিলে দেশটিতে অপর একটি খনি ধসের ঘটনায় ৫৫ শ্রমিক নিহত হয়। ওই ঘটনার পর কর্তৃপক্ষ ১৭টি খনির কাজ বন্ধ রাখার নির্দেশনা দেয়। কিন্তু স্থানীয়দের বরাতে সংবাদ সংস্থা রয়টার্স জানায়, আসলে ওইসব খনিতে কাজ বন্ধ ছিল না।

আরও পড়ুন
বিশ্ব সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত