ঢাকা, ১৫ আগস্ট, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসের পহেলা বৈশাখ উদযাপন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮:২০, ১৬ এপ্রিল ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

উৎসব ও আনন্দমূখর পরিবেশে মাদ্রিদে বাংলাদেশ দূতাবাস বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন করেছে। স্পেনে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারের আমন্ত্রনে সাড়া দিয়ে স্পেনে বসবাসকারী প্রবাসী বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ, সাংবাদিকসহ প্রবাসীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। 

১৪ এপ্রিল মাদ্রিদ দূতাবাসে দূতাবাস মিলনায়তনে অনুষ্ঠিত উক্ত সভায় অতিথিবৃন্দ নতুন বছরের শুভেচ্ছা বিনিময় ও আলিঙ্গনের মাধ্যমে একাত্ম হয়ে বাংলাদেশের জন্য কাজ করে যাবার অঙ্গিকার ব্যক্ত করার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

মূল অভ্যর্থনা অনুষ্ঠানে রাষ্ট্রদূত উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে বলেন, দূতাবাস ও বাংলাদেশী কমিউনিটির মধ্যে বন্ধুত্ব ও সহমর্মিতা দিনদিন বৃদ্ধি পাচ্ছে বলে তিনি আনন্দিত। তিনি বাংলাদেশের উন্নয়নের কথা উল্লেখ করে তাতে প্রবাসীদের অবদান স্মরণ করেন। রাষ্ট্রদূত স্পেনের সকল বাংলাদেশি কমিউনিটি নিয়ে আরো বৃহৎ পরিসরে পহেলা বৈশাখ আয়োজনের জন্য দূতাবাসের উদ্যোগের কথা জানান। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- দূতাবাসের মিনিস্টার হারুন আল রশিদ, কমার্সিয়াল কাউন্সিলর মো. নাভিদ শফিউল্লআহ, প্রথম সচিব (শ্রম) মো. শরিফুল ইসলাম, দ্বিতীয় সচিব তাহসিনা আফরিন শারমিনসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এছাড়া অনুষ্ঠানে বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ স্বপরিবারে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের জন্য স্বদেশি খাবারের আয়োজন করা হয়।

আরও পড়ুন
প্রবাসী দুনিয়া বিভাগের সর্বাধিক পঠিত