ঢাকা, ১৫ আগস্ট, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

বেলজিয়ামে ঐতিহ্যবাহী চাঁটগাইয়া মেজবান অনুষ্ঠিত

বেলজিয়াম প্রতিনিধি

প্রকাশিত: ১২:০৯, ১০ জুলাই ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বেলজিয়ামের বন্দরনগরী খ্যাত এন্ট্রপেন শহরে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো ঐতিহ্যবাহী চাঁটগাইয়া মেজবান। 

বেলজিয়ামে বসবাসরত চট্টগ্রাম প্রবাসীদের একমাত্র সংগঠন চট্টলার আয়োজনে এ উৎসবে বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন। 

মেজবানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী ডঃ হাসান মাহমুদ এমপি। খোকন শরীফের সভাপতিত্বে ও দাউদ খান সোহেল এর পরিচালনায় এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন জাহাঙ্গীর চৌধুরী রতন। 

মেজবানে বিশেষ অতিথি ছিলেন বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শাহদৎ হোসেইন এবং নেদারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত  শেখ মোহাম্মদ  বেলাল। 

মেজবানে প্রধান অতিথি  তথ্যমন্ত্রী ডঃ হাসান মাহমুদ বলেন, চট্টগ্রামের ঐতিহ্যব্যাহি মেজবান এখন  বাংলাদেশের একটি সার্বজনীন উৎসব। তিনি আরো বলেন দেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দলমত নির্বিশেষে সকল প্রবাসীদেরকে দেশের জন্যে কাজ করতে হবে। সরকার প্রবাসীদের সমস্যা সমাধানে অত্যন্ত আন্তরিক। মেজবানের মতো আনন্দঘন আয়োজনের মাধ্যমে প্রবাসীদের মধ্যে আন্তরিকতা সৃষ্টি করবে। তিনি আয়োজকদের ভূয়সী প্রশংসা করেন।

 মেজবানের আপ্যায়ন পর্ব। ( ছবি: সংগৃহীত

প্রায় পাঁচশতাধিক মানুষের সরব ও হাস্যোজ্জল উপস্থিতি অপরূপ বাংলার সুন্দরী চাঁটগাঁর ঐতিহ্যে এক আনন্দঘন পরিবেশের রুপায়ন করে। এন্ট্রপেন এর এক অভিজাত হলে সন্ধ্যায় মেজবানের আপ্যায়ন ও সঙ্গে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় চাঁটগাইয়া গানের লহরি ছিল মনমাতানো। সমবেত কন্ঠে চট্টগ্রামের আঞ্চলিক গান করেন স্থানীয় শিল্পীরা। 

মেজবানের আলোচনার শুরুতে অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান চট্টলার ছোট্টমনি সুরাইয়া , সাফওয়ান, রুপন্তি। নৃত্য পরিবেশন করে সাফওয়ান ও অফরা। 

ছবি: সংগৃহীত

এসময় আরো বক্তব্য রাখেন জার্মান প্রবাসী বকুল ভূঁইয়া, ডেনমার্ক প্রবাসী জাহাঙ্গীর আলম।মেজবান সফল করতে  সার্বিক সহযোগিতা করেন মইন, সায়েম, রফিক ভান্ডারি, সাজ্জাদ, শাহিন মাসুদ, কাসেম, রাসেল। 

এসময় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করা হয়।

নিউজওয়ান২৪.কম/আ.রাফি

আরও পড়ুন
প্রবাসী দুনিয়া বিভাগের সর্বাধিক পঠিত