ঢাকা, ০৪ ফেব্রুয়ারি, ২০২৩
সর্বশেষ:

বিশ্ব ইজতেমায় যাওয়ার পথে ৭ শতাধিক রোহিঙ্গা আটক

কক্সবাজার সংবাদদাতা

প্রকাশিত: ১৪:১৬, ১৯ জানুয়ারি ২০২৩  

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি


গাজীপুরের টঙ্গীতে অনুষ্ঠিতব্য বিশ্ব ইজতেমায় যাওয়ার পথে ৭ শতাধিক রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে তারা গোপনে বের হয়ে কক্সবাজার শহরে এসে গাড়িতে উঠেছিলো।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরের দিকে বাইপাস সড়কে কলাতলীর আদর্শ গ্রাম সংলগ্ন প্রধান সড়ক এলাকা থেকে রোহিঙ্গাদের গাড়িবহর জব্দ করে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রফিকুল ইসলাম।

পরে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের সঙ্গে যোগাযোগের তাদের আবারও ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে।

ওসি বলেন, উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পে থেকে রোহিঙ্গারা বাসে করে গাজীপুরে বিশ্ব ইজতেমার উদ্দেশে রওয়ানা দিচ্ছে- এমন খবর পেয়ে কক্সবাজার আদর্শ গ্রাম এলাকার বাইতুন নূর আমান জামে মসজিদ সংলগ্ন এলাকা থেকে রোহিঙ্গাবোঝাই ১৯টি বাস জব্দ করা হয়।

পুলিশের এ কর্মকর্তা আরো বলেন, রোহিঙ্গারা বাস ভাড়া করে বিভিন্ন ক্যাম্প থেকে বিশ্ব ইজতেমায় যাচ্ছিলেন বলে জিজ্ঞাসাবাদে জানা যায়। এজন্য তাদের আদর্শ গ্রামের বায়তুন নূর আমান জামে মসজিদ প্রাঙ্গণে জড়ো করা হয়। বিকেলে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের সঙ্গে যোগাযোগ করে আটক রোহিঙ্গাদের শিবিরে ফেরত পাঠানো হয়।

কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারির পরও এত রোহিঙ্গা কীভাবে শিবির থেকে বের হলো সেটা খতিয়ে দেখা হচ্ছে। এসব রোহিঙ্গাদের উখিয়ার ট্রানজিট শিবিরে রেখে এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

নিউজওয়ান২৪.কম/আরএডব্লিউ

স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত