ঢাকা, ১১ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

বাদ পড়লেন সৌম্য, নয়া চমক নাঈম-বিপ্লব

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৪:২১, ১৬ সেপ্টেম্বর ২০১৯  

নাইম শেখ                          -ফাইল ফটো

নাইম শেখ -ফাইল ফটো

ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজে আফগানিস্তানের বিপক্ষে হারার পর চট্টগ্রাম পর্বের দুই ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নয়া স্কোয়াডে বাদ পড়েছেন সিরিজের প্রথম দুই ম্যাচে বাজে পারফরম্যান্স করা সৌম্য সরকার। তিনি জিম্বাবুয়ের বিপক্ষে ৪ আর আফগানদের বিপক্ষে ০ রান করেন। অপরদিকে, জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন বাঁহাতি ওপেনার নাঈম শেখ এবং লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। 

এছাড়া প্রায় এক বছর পর বাংলাদেশ দলের দরজা ফের খুলেছে বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তর জন্য। দলে যুক্ত হয়েছেন রুবেল হোসেন ও শফিউল ইসলামও।

এছাড়াও না খেলেই বাদ পড়েছেন মেহেদি হাসান ও প্রথম ঘোষিত দলের চমক ইয়াসিন আরাফাত। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের আগে হুট করেই দলে নেয়া আবু হায়দারও বাদ না খেলেই। বাঁহাতি ওপেনার নাঈম শেখ ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে এর মধ্যেই খেলেছেন বাংলাদেশে ‘এ’, ইমার্জিং দল ও বিসিবি একাদশে। তবে দলে সবচেয়ে বড় চমক বলা যায় অলরাউন্ডার আমিনুলকে।

অনূর্ধ্ব-১৯ পর্যায়েও আমিনুল ইসলাম বিপ্লব মূলত ছিলেন ব্যাটসম্যান, পাশাপাশি তিনি লেগ স্পিন করতে পারেন। কিন্তু সম্প্রতি হাই পারফরম্যান্স স্কোয়াডে তার বোলিং দেখে মনে ধরে যায় সেখানকার কোচ সাইমন হেলমটের। নজরে ছিলেন জাতীয় নির্বাচকদেরও। কিছুদিন আগে খেলেছেন ‘এ’ দল ও ইমার্জিং দলেও।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন কুমার দাস, আফিফ হোসেন, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, সাইফ উদ্দিন, নাঈম শেখ, আমিনুল ইসলাম বিপ্লব, নাজমুল হোসেন শান্ত।

নিউজওয়ান২৪.কম/আরজেড