ঢাকা, ১৯ অক্টোবর, ২০২১
সর্বশেষ:

বাংলাদেশিদের ওয়ার্ক পারমিট দেবে না বাহরাইন

প্রবাস ডেস্ক

প্রকাশিত: ০১:১১, ১৪ জুন ২০২১  

বাংলাদেশিদের ওয়ার্ক পারমিট দেবে না বাহরাইন

বাংলাদেশিদের ওয়ার্ক পারমিট দেবে না বাহরাইন

বাংলাদেশসহ ‌‘লাল তালিকাভূক্ত’ দেশগুলোর নাগরিকদের নতুন করে আর কোনো ‘ওয়ার্ক পারমিট ভিসা’ দেওয়া হবে না বলে ঘোষণা দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইন। রবিবার (১৩ জুন) ঘোষণাটি দিয়েছে বাহরাইনের শ্রমবাজার নিয়ন্ত্রক কর্তৃপক্ষ। তালিকায় বাংলাদেশ ছাড়াও রয়েছে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও নেপাল। 

গত ২৪ মে থেকে এসব দেশ থেকে বাহরাইন প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। এসব দেশ ছাড়াও গত ১ জুন ভিয়েতনামকেও লাল তালিকাভূক্ত করে বাহরাইন। দেশটির শ্রমবাজার নিয়ন্ত্রক কর্তৃপক্ষ জানিয়েছে, যারা এখন বাহরাইনে অবস্থান করছেন না, নিষেধাজ্ঞাগুলো তাদের ক্ষেত্রে প্রযোজ্য হবে। মহামারি করোনার প্রকোপ নিয়ন্ত্রণে বাহরাইনের সরকারের প্রচেষ্টার অংশ হিসেবে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নতুন এই নিষেধাজ্ঞার কারণে এসব দেশের নাগরিকদের জন্য ওয়ার্ক পারমিট ভিসা দেওয়া বন্ধ করে দেবে বাহরাইন কর্তৃপক্ষ। লাল তালিকাভুক্ত দেশগুলোর পরিস্থিতি নিয়মিত পর্যালোচনা করে তালিকাটি পর্যায়ক্রমে হালনাগাদ করবে বাহরাইন।

বাহরাইনে এ পর্যন্ত ২ লাখ ৫৭ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত ১ হাজার ২০৬ জন করোনায় প্রাণ হারিয়েছেন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৯৩১ জন করোনা আক্রান্ত ও আরও ১০ জনের মৃত্যু হয়েছে করোনায়। সূত্র: গালফ নিউজ ও খালিজ টাইমস

নিউজওয়ান২৪/এসআর

আরও পড়ুন
প্রবাসী দুনিয়া বিভাগের সর্বাধিক পঠিত