ঢাকা, ২২ ফেব্রুয়ারি, ২০২০
সর্বশেষ:
বগুড়া ও যশোরের উপনির্বাচন এবং চসিকের সিটি নির্বাচন ২৯ মার্চ জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

বঙ্গবন্ধু বিপিএলের নতুন চ্যাম্পিয়ন রাজশাহী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:০৮, ১৮ জানুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফাইনালে খুলনা টাইগার্সকে ২১ রানে হারিয়ে প্রথমবারে মতো বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা জয়ের স্বাদ পেয়েছে রাজশাহী রয়্যালস। 

খুলনার অধিনায়ক মুশফিকুর রহিমের একটু বেশিই মন খারাপ হবে হয়তো! এবারের বিপিএলটা দুর্দান্তই কেটেছে বাংলাদেশের এ সাবেক অধিনায়কের। বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক রাইলি রুশোর চেয়ে মাত্র চার রান কম করেছেন মুশফিক। তার দল খুলনা ধারাবাহিকভাবে দুর্দান্ত খেলেছে। এই প্রথম বিপিএলের ফাইনাল খেলার সুযোগ পেয়েছিলেন মুশফিক। কিন্তু ফিরতে হলো খালি হাতে।

রাজশাহীর ১৭০ রানের জবাব দিতে নেমে খুলনার শুরুটা হয় বাজে। ১১ রানের মধ্যে ফিরে যান দুই ওপেনার। তারপর রাইলি রুশো আর মুশফিকুর রহিমের দিকেই তাকিয়ে ছিলেন খুলনার সমর্থকরা। দুজন খেলছিলেনও ভালো, কিন্তু ফিনিশিং দিতে পারলেন না।

ভালোভাবে শুরু করেও বড় স্কোর গড়তে পারেননি মুশফিক, রুশো। শামছুর রহমান তাক লাগিয়ে দেয়ার মতো একটা ফিফটি করলেও শিরোপার দেখা পায়নি খুলনা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৯ রানে থেমেছে খুলনার ইনিংস। শামুছুর রহমান ৫২ রান করেন। এছাড়া রুশো ৩৭ ও মুশফিক ২১ রান করেন।

খুলনার হয়ে আন্দ্রে রাসেল, মোহাম্মদ ইরফান ও কামরুল ইসলাম রাব্বি দুটি করে উইকেট নেন।

প্রথম ইনিস:

শিরোপা নির্ধারণী ম্যাচে রাজশাহীর বড় তারকারা ব্যাট হাতে প্রত্যাশা মেটাতে পারেননি। তরুণ ওপেনার আফিফ হোসেন ধ্রুব শুরুতে ঝড় তুলতে গিয়ে ফিরেছেন ৮ বলে দশ রান করে। অপর ওপেনার লিটন কুমার দাস কিছুক্ষণ থাকলেও প্রত্যাশা মাফিক ব্যাটিং করতে পারেননি। ২৮ বলে ১টি করে চার ছয়ে ফিরেছেন ২৫ রান করে।

এলিমিনেটর ম্যাচে দুর্দান্ত এক ইনিংস খেলা শোয়েব মালিকও (৬) ব্যর্থ। মনে হচ্ছিল শিরোপা নির্ধারণী ম্যাচে রাজশাহীকে বুঝি অল্পতেই বেঁধে রাখবে খুলনা। কিন্তু সিলেবাসের বাইরে থেকে ইরফান শুক্কুর ও মোহাম্মদ নাওয়াজ ঝড়ো দুটি ইনিংস খেলে সব হিসেব উলট-পালট করে দেন।

শুক্কুর তিনে নেমে ৩৫ বল খেলে ৬ চার ২ ছয়ে ৫২ রান করেন। নাওয়াজ আটে নেমে ২০ বলে ৪১ রানে অপরাজিত থাকেন। আন্দ্রে রাসেল ১৬ বলে করেন ২১ রান। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭০ রান তোলে রাজশাহী। খুলনার হয়ে দুটি উইকেট নেন মোহাম্মদ আমির।

নিউজওয়ান২৪.কম/এমজেড