ঢাকা, ০৪ মার্চ, ২০২১
সর্বশেষ:
৬ মাসের জামিন পেলেন কারাবন্দি কার্টুনিস্ট আহমেদ কবীর কিশোর পাপুলের আসনে উপ-নির্বাচন ১১ এপ্রিল দুদকের নতুন চেয়ারম্যান হলেন মঈনউদ্দীন আবদুল্লাহ

ফিফা প্রীতি ম্যাচে নেপালের জালে বাংলাদেশের ২ গোল

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ২১:৪৫, ১৩ নভেম্বর ২০২০  

স্বাগতিক দল বাংলাদেশ- ছবি: সংগৃহীত

স্বাগতিক দল বাংলাদেশ- ছবি: সংগৃহীত


ফিফা প্রীতি ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালকে ২-০ গোলে হারায় স্বাগতিক দল বাংলাদেশ। 

বাংলাদেশের হয়ে গোল দুটি করেন নাবিব নাওয়াজ জীবন ও মাহবুবুল আলম সুফিল।

শুক্রবার বিকেল পাঁচটায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ-নেপালের প্রথম আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি শুরু হয়। খেলার শুরু থেকেই নেপালকে চাপে রেখে খেলে বাংলাদেশ। ফলে ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। 

স্বাগতিক দর্শকদের উচ্ছ্বাসে ভাসান ৯ নম্বর জার্সি পরিহিত নাবিব নেওয়াজ জীবন। ডান দিক থেকে আক্রমণে সাদউদ্দিনের ক্রসে থেকে পওয়া চলন্ত বলে ডান পায়ে দুর্দান্ত স্পর্শে নেপালের জালে বল জড়ান আবাহনীর এ স্ট্রাইকার।

১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বাংলাদেশ। বিরতি থেকে ফিরে কিছু থেমে যায় বাংলাদেশ। সেই সুযোগে আক্রমণের গতি বাড়ায় সফরকারী নেপাল। বেশ কয়েকটি আক্রমণ করলেও কাঙ্ক্ষিত গোলে দেখায় পায়নি তারা।

বিপরীতে দ্বিতীয়ার্ধের ম্যাচের ৮০তম মিনিট মিনিটে দ্বিতীয় গোল আদায় করে নেয় স্বাগতিকরা। মাঝ মাঠে সোহেল রানার পাস থেকে বল পেয়ে অনেকটা ফাঁকা পেয়ে এগিয়ে যান দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মাঠা নামা ২০ নম্বর জার্সি পরিহিত মাহবুবুর রহমান। মাঝ মাঠ থেকে একাই বল নিয়ে নেপালের গোলরক্ষককে পরাস্ত করেন। দুর্দান্ত পাসে গোল আদায় করে নিয়ে জার্সি খুলে উল্লাসে মাতেন তিনি।

এরপর বাকি সময়ে বেশ কয়েকটি আক্রমণ করলেও আর কোনো গোল হয়নি। ফলে নির্ধারিত সময় শেষে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লাল-সবুজের জার্সিধারি বাংলাদেশ ফুটবল দল।

নেপালের বিপক্ষে অতীত লড়াইয়ে ২৩ ম্যাচের মধ্যে ১৩ ম্যাচে জয় বাংলাদেশের। অপরদিকে নেপাল জিতেছে ৭ বার। বাকি ৩ ম্যাচ দেখেছে ড্র এর মুখ। যদিও সর্বশেষ তিন ম্যাচের পরিসংখ্যানে পিছিয়ে ছিল বাংলাদেশ। তিন ম্যাচে হার দেখেছে বাংলাদেশ। আজ ঘরের মাঠে ফিফার এই প্রীতি ম্যাচে জয়ে অতীত হারের স্মৃতি ভুললো বাংলাদেশ।