ঢাকা, ১১ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

‘প্যারিস বাংলা প্রেসক্লাব’ এখন ‘ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাব’

ফ্রান্স সাংবাদদাতা 

প্রকাশিত: ০০:৩১, ৮ মে ২০১৯  

স্মৃতিমহল রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রবাসী সাংবাদিক নেতৃবৃন্দ

স্মৃতিমহল রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রবাসী সাংবাদিক নেতৃবৃন্দ

ইউরোপের সমৃদ্ধ রাষ্ট্র ফ্রান্সে বর্তমানে লক্ষাধিক বাংলাদেশির বসবাস। শুধু রাজধানী প্যারিসে-ই নয়, অপরাপর শহর তুলুজ, মার্সাই, রেন, দিজোঁসহ দেশটির বিভিন্ন শহরে এখন বাংলাদেশিরা বসবাস করছেন। এর ফলে ক্রমশ গড়ে উঠেছে বৃহৎ এক বাংলাদেশি বাঙালি কমিউনিটি । 

এ দেশে ব্যাপক পরিসরে বাংলাদেশিদের আগমন এবং ফরাসিদের মূল ধারার সঙ্গে একীভূতকরণের ক্ষেত্রে সুবিধা-অসুবিধা রয়েছে- সত্য।  তবে এর পক্ষে রয়েছে বাস্তবতার প্রয়োজনও। তাই সব টানাপড়েন আর সীমাবদ্ধার বেড়া টপকে গড়ে উঠেছে বাংলাদেশিদের অনেক ব্যবসা প্রতিষ্ঠান। এসব কিছুর গুরুত্ব ও প্রয়োনীয়তা বিবেচনা করে এবং এখানকার বাংলাদেশি কমিউনিটির বৃহত্তর স্বার্থে ‘প্যারিস বাংলা প্রেসক্লাব’-এর নাম ও লোগো পরিবর্তন করা হয়েছে। সর্বসম্মতিক্রমে এখন থেকে এর পরিবর্তিত নাম হবে ‘ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাব’। এ বিষয়ে কমিউনিটির সবার সার্বিক সহযোগিতা চেয়েছেন নবগঠিত ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের নেতৃবৃন্দ। 

এ উপলক্ষে ফরাসি রাজধানী প্যারিসের ক্যাথসিমায় স্মৃতিমহল রেস্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রবাসী সাংবাদিক নেতৃবৃন্দ জানান, ফ্রান্সে বাংলাদেশি কমিউনিটিকে শক্তিশালী অবস্থানে তুলে আনতে কাজ করবে এ সংগঠন। 

এ সময় উপস্থিত ছিলেন ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আবু তাহির, সাধারণ সম্পাদক লুৎফুর রহমান বাবু, সহসভাপতি ফেরদৌস করিম আখঞ্জী, আজিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক নয়ন মামুন, জাকির হোসেন, মিজানুর রহমান, আব্দুল আজিজ সেলিম, শাহ সোহেল, নুরুল ইসলাম, রেজাউল করিম, রুহুল আমিন প্রমুখ।

নিউজওয়ান২৪.কম/আরকে 

আরও পড়ুন
প্রবাসী দুনিয়া বিভাগের সর্বাধিক পঠিত