ঢাকা, ০৪ এপ্রিল, ২০২০
সর্বশেষ:
করোনায় মৃত্যুতে ইতালির পরই রয়েছে স্পেনের অবস্থান। তবে আক্রান্তের দিক থেকে বিশ্বের সব দেশকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র। জ্বর, কাশি, শ্বাসকষ্ট, মাংসপেশি ও গাঁটে ব্যথাসহ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ দেখা দিলে আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করুন। আইইডিসিআরের হটলাইন নম্বর: ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১ জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

নয়াপল্টনে হঠাৎ ড্রোন, বিএনপির নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪১, ১৫ নভেম্বর ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নয়াপল্টন এলাকায় ড্রোন উড়তে দেখা গেছে। এটি দুই দফায় উড়ানো হয় বলে জানিয়ে প্রত্যক্ষদর্শীরা। আর এ কারণে সেই এলাকায় এখন আতঙ্ক বিরাজ করছে।  তবে এলাকাটি গুরুত্বপূর্ণ হওয়ায় জনমতে প্রশ্ন জেগেছে, ড্রোনটি কাদের, কিসের খবর নিচ্ছে তারা?

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার বিকেল ৩টা ৮ মিনিট থেকে শুরু করে ড্রোনটি ওড়ানো হয় ৩টা ২০ মিনিট পর্যন্ত। বিএনপির দলীয় কার্যালয় সংলগ্ন আশপাশ এলাকায় ড্রোন ওড়ানোয় বিএনপির নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক দেখা গেছে।

তাদের ধারণা, গতকাল পুলিশ ও নেতাকর্মীদের সংঘর্ষের পর নেতাকর্মীদের আটক করার আগে পরিস্থিতি দেখার জন্য পুলিশ বা গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে এ ড্রোনটি ওড়ানো হয়েছে।

ঘটনাস্থলে থাকা ফটো সাংবাদিক সাজ্জাদ হোসেন জানান, ড্রোনটি ওড়ানো হয় স্কাউট ভবনের ছাদ থেকে। দুই দফায় ওড়ানো হয়। কারা ড্রোনটি নিয়ন্ত্রণ করছে তা খালি চোখে দেখা যায়নি। পরবর্তীতে ক্যামেরা জুম করে ছাদে তিনজন পুলিশ সদস্যকে ড্রোনটি নিয়ন্ত্রণ করতে দেখা গেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মতিঝিল বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, দূর থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ড্রোন ওড়ানো হতে পারে। কারণ, গতকাল সংঘর্ষ হয়েছে। পুলিশের দায়িত্ব জনগণের নিরাপত্তা দেয়া। নিরাপত্তার স্বার্থে আশপাশের পরিস্থিতি দেখার জন্য ড্রোন ওড়ানো হতে পারে।

নিউজওয়ান২৪/এএস

আরও পড়ুন
স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত