ঢাকা, ১৯ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

নাসিরের লাশ, ২২ বছরেও পচেনি কবরে!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০১:৩৯, ২৩ আগস্ট ২০১৯  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

লাশ কবর দিলে কিছু দিনের ভেতর পচে-গলে যায়। আর এটাই তো স্বাভাবিক নিয়ম। কিন্তু আল্লাহর বিশেষ রহমতে এর ব্যতিক্রমও ঘটতে দেখা যায় মাঝে মাঝে। যেমন ঘটেছে নিচের ঘটনাটিতে-

২২ বছ ধরে কবরে আছে লাশটি। কিন্তু অবিকৃত রয়েছে। এমনকি দেহে মোড়ানো কাফনটি রয়েছে নিদাঘ। এমন ঘটনার খবর পাওয়া গেছে ভারতের উত্তর প্রদেশের বান্দা জেলা থেকে। 

২২ বছর আগে কবর দেয়া নাসির আহমেদ নামের এক ব্যক্তির লাশ নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে দেশটিতে।

জানা গেছে, বুধবার উত্তর প্রদেশে চলমান মুষলধারার বৃষ্টির মাঝে ববেরু জেলার বান্দা এলাকার আত্তারা সড়কের পাশের একটি কবরস্থানের মাটি সরে যায়। এতে দেখা যায়, একটি পুরনো কবর পানিতে ভরে যায়। গোরস্থান পরিচালনা কিমটিকে খবর দিলে তারা এসে কবরটি থেকে কাদা সরাতে গিয়ে দেখতে পায় ভেতরে একটি মরদেহ আছে সাদা কাফনে মোড়ানো অবস্থায়। যেন নতুন কোনো মুর্দা- এমন অবস্থা। 

বিষয়টি জানাজানি হলে এলাকায় ব্যাপক চাঞ্চেল্যের সৃষ্টি হয়। আশপাশের এলাকা থেকে শত শত মানুষ দৌড়ে আসে ঘটনা চাক্ষুষ করতে। এদের মধ্যে একজনকে পাওয়া যায় যিনি মরদেহটির পরিচয় সনাক্ত করেন। তিনি জানান এটি নাসির আহমেদ নামে তার এক আত্মীয়ের লাশ। ২২ বছর আগে মারা যান তিনি। এই আত্মীয় তার দাফনে উপস্থিত ছিলেন বলে জানান।

পরে স্থানীয় আলেমদের সিদ্ধান্তে বুধবার রাতেই পাশের আরেকটি কবরে নাসির আহমেদের মরদেহটি ফের দাফন করা হয়। স্থানীয়রা জানান, নাসির আহমেদ খুবই ভাল একজন মানুষ ছিলেন। বিষয়টিকে আল্লাহর বিশেষ রহমত ও অলৌকিক বলে মনে করছেন এলাকার মানুষজন। তবে এর কোনো বৈজ্ঞানিক ব্যাখ্যা জানা যায়নি তাৎক্ষণিক। 

সূত্র: আইএএনএস, খালিজটাইমস, গালফনিউজ

নিউজওয়ান২৪.কম/আ.রাফি

আরও পড়ুন
বিশ্ব সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত