ঢাকা, ০৭ জুলাই, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

থাই-উপসাগরের তলায় শুয়ে আছে ফ্লাইটএমএইচ৩৭০!

প্রকাশিত: ২২:১৫, ১ মে ২০১৪   আপডেট: ২২:১৯, ১ মে ২০১৪

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
নিখোঁজ মালয়েশীয় উড়োজাহাজের সন্ধান পেয়েছেন দাবি করেছেন মার্কিন বৈমানিক মিকায়েল হোয়েবেল (৬০)। নিউইয়র্কবাসী ওই পাইলটের দাবি, ফ্লাইট এমএইচ৩৭০-এর একটি স্যাটেলাইট ছবি শনাক্ত করেছেন। ছবিতে দেখা গেছে যাত্রীবাহী উড়োজাহাজটি এখন শুয়ে আছে থাই-উপসাগরের তলায়। মঙ্গলবার এ খবর প্রকাশিত হয়েছে।

প্রসঙ্গত, রহস্যজনকভাবে নিখোঁজ প্লেনটির কোনও চিহ্ন এখন পর্যন্ত পাওয়া যায়নি আন্তর্জাতিক পর্যায়ে ব্যাপক খোঁজ-তল্লাশিতেও। বলা যায়, স্রেফ ‘হাওয়া’ হয়ে গেছে যেন ফ্লাইট এমএইচ৩৭০।

এ অবস্থায় যুক্তরাষ্ট্রের কলোরাডোভিত্তিক স্যাটেলাইট কোম্পানি ডিজিটালগ্লোবের টমনড প্রজেক্ট বিভিন্ন সূত্রে পাওয়া স্যাটেলাইট চিত্র বিশ্লেষণের মাধ্যমে ‘লা-পাতা’ আকাশযানটির সন্ধানে চেষ্টা করে যাচ্ছে। এরই আওতায় হোয়েবল হারানো প্লেনটির খোঁজ পাওয়ার এ দাবি করছেন।

তবে হোয়েবলের বর্ণিত ওই ছবিটি আসলে একটি হাঙ্গরের ছবি বলে মনে করছেন কেউ কেউ। এর প্রতিক্রিয়ায় হোয়েবল ডব্লিউআইভিবি নামের টিভি চ্যানেলে পাল্টা প্রশ্ন করেছেন তিনি-- হ্যাঁ, সেটা একটা হাঙ্গর বটে, তবে তা ২১০ ফিট লম্বা একটি হাঙ্গর হবে। প্রসঙ্গত, হাঙ্গর তো পরের কথা, সবচেয়ে বড় প্রাণী নীল তিমিও কখনোই অত লম্বা আকারের হয় না।

ডব্লিইআইভিবি প্রকাশিত উপগ্রহের তোলা ঈষৎ অস্পষ্ট ওই ছবিতে বিশাল ফিউজিলাজের (উড়োজাহারে মূল দেহ) সঙ্গে সংযুক্ত ডানার অবয়বও দৃশ্যমান বলে দাবি করেছেন মার্কিন পাইলট।
আরও পড়ুন
বিশ্ব সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত