ঢাকা, ১১ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২২:২৩, ১৮ সেপ্টেম্বর ২০১৯  

টস হেরেও বাংলাদেশ ১৭৫ রানে ইনিংস শেষ করার পর টাইগারভক্তরা অনেকটা নিশ্চিতই ছিল যে বাংলাদেশ ফাইনালে যাচ্ছে। অর্থাৎ ১৭৬ রানের টার্গেটে পৌঁছাতে পারবে না জিম্বাবুয়ে। শেষ পর্যন্ত হয়েছেও তাই। স্বাগতিক বোলারদের দুর্দান্ত বোলিংয়ে জিম্বাবুয়েকে ৩৯ রানে হারিয়ে আগেভাগেই ত্রিদেশীয় সিরিজের ফাইনালে পৌঁছে গেলো সাকিব আল হাসানের দল।
টুর্নামেন্টে নিজেদের টিকিয়ে রাখতে হলে ১৭৬ রানের বিশাল লক্ষ্য যে কোনোভাবে ছুঁতেই হতো জিম্বাবুয়েকে। কিন্তু ব্যাট করতে নেমে শুরুতেই মারাত্মক ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারীরা। স্কোরবোর্ডে ৮ রান যোগ করতে না করতেই টপ অর্ডারের ৩ ব্যাটসম্যানতে প্যাভিলিয়নে ফিরতে হয়।

বাণিজ্য নগরী চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উইকেট খোয়ায় জিম্বাবুয়ে। বোলার সাইফউদ্দিনের ৫ম বলেই সাকিব আল হাসানের হাতে ক্যাচ দিয়ে শূণ্য রানে সাঁজঘরে ফেরেন ব্রেন্ডন টেলর।
এর পরের ওভারে সাকিব তার ৩য় বলেই বোল্ড করেন রেগিস চাকাভাকে। অর্থাৎ জিম্বাবুয়ের ২ রানের মাথায় বাংলাদেশ তুলে নেয় দ্বিতীয় উইকেট। এরপর তেমনভাবে দাঁড়াতে পারেনি জিম্বাবুয়ে। ফলে ১৩৬ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস। 
নিউজওয়ান২৪.কম/আরকে