ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ:
আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ ডেঙ্গি নিয়ন্ত্রণে একটি সমন্বিত পদক্ষেপ খুবই জরুরি

ঢাকায় কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ইইউ আ.লীগের সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১০:৪৪, ১৪ জুলাই ২০১৬   আপডেট: ১০:০২, ১৫ জুলাই ২০১৬

ঢাকা: সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ নেতা ও দক্ষ সংগঠক এমএ গনির নেতৃত্বে ইউরোপিয়ান আওয়ামী লীগের বিভিন্ন দেশের নেতাদের সঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) ফারুক খানেরর মত বিনিময় সভা গত বুধবার তার বাসভবনে অনুষ্ঠিত হয়।

এসময় ইউরোপ মহাদেশের বিভিন্ন দেশে আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম তুলে ধরেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমএ গনি। তার বক্তব্যে উন্নত বিশ্বের বিভিন্ন দেশে দলের সাংগঠনিক কার্যক্রমের বয়ান শুনে ভূয়সী প্রশংসা করেন ফারুক খান। তিনি সাংগঠনিকভাবে আওয়ামী লীগকে ইউরোপে আরো শক্তিশালী করণে পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেন।
অবসরপ্রাপ্ত এই সামরিক কর্মকর্তা ও সাবেক বাণিজ্য মন্ত্রী জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে সবাইকে একসাথে কাজ করার আহবান জানান।

বৈঠকে উপস্থিত নেতারা বলেন, সবাই এক সাথে নিজ নিজ অবস্থান থেকে দেশের জন্য কাজ করলে কোন অপশক্তি দেশের অগ্রযাত্রা ব্যাহত করতে পারবে না। এসময় ডেনমার্ক আওয়ামী লীগের পক্ষ থেকে সাধারণ সম্পাদক ডা. বিদ্যুৎ বড়ুয়া ডেনমার্কের বিখ্যাত "লিটল মারমেইড" এর রেপ্লিকা শুভেচ্ছা স্মারক হিসাবে ফারুক খানকে উপহার প্রদান করেন।

একইদিন বুধবার সন্ধ্যায় সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ নেতাদের ওই প্রতিনিধিদল আওয়ামী লীগের সভানেত্রীর কার্যালয়ে যান। সেখানে দারা সভাপতিমণ্ডলীর সদস্য, সড়ক ও সেতু মন্ত্রী ওবায়েদুল কাদেরের সঙ্গে মতবিনিময় করেন। এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, সদস্য এসএম কামাল হোসেনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় এমএ গনি ইউরোপের বিভিন্ন দেশের নেতাদেরকে পরিচয় করিয়ে দেন দলের শীর্ষ নেতাদের সঙ্গে। কেন্দ্রীয় নেতারা ইউরোপের প্রবীণ নেতা এমএ গনির সাংগঠনিক সক্ষমতার কথা উল্লেখ করে প্রবাসে আওয়ামী লীগের শক্তিশালীকরণে তার ভূমিকার ভূয়সী প্রশংসা করেন।

সভায় বঙ্গবন্ধুর আদর্শের ও শেখ হাসিনার নেতৃত্বের বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গি বিরোধী কার্যক্রমে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য আহবান জানান কেন্দ্রীয় নেতারা। এছাড়া ১/১১ পরবর্তী শেখ হাসিনার মুক্তি আন্দোলনে প্রবাসী আওয়ামী লীগের কার্যক্রমের কথাও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন তারা।

সভায় সর্ব ইউরোপিয়ান আ.লীগ প্রধান এমএ গনি ছাড়াও উপস্থিত ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়াসহ সভাপতি ইকবাল হোসেন মিঠু, হিল্লোল বড়ুয়া, সুইডেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. ফরহাদ আলী খান, নরওয়ে আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন মজুমদার, স্পেন আওয়ামী লীগের রিজভী আলম, হল্যান্ড আওয়ামী লীগের শাহাদাত হোসেন তপন, ফ্রান্স আওয়ামী লীগের মোহাম্মদ আতিকুজ্জামান, দক্ষিণ কোরিয়া আওয়ামী লীগের কাজী শাহ আলম ও সুইডেন আওয়ামী লীগের শাহ আলম।

এসময় ডেনমার্ক আওয়ামী লীগের পক্ষ থেকে সাধারণ সম্পাদক ডা. বিদ্যুৎ বড়ুয়া বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় অফিসের জন্য একটি "লিটল মারমেইড" রেপ্লিকা শুভেচ্ছা স্মারক হিসাবে ওবায়দুল কাদেরের হাতে অর্পণ করেন।

নিউজওয়ান২৪.কম/একে

আরও পড়ুন
প্রবাসী দুনিয়া বিভাগের সর্বাধিক পঠিত