ঢাকা, ১৭ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

ডেনমার্ক আ.লীগ সভাপতি লিংকন মোল্লা ৫ বছরের জন্য সাসপেন্ড

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৪:২৮, ১৮ জুলাই ২০১৬   আপডেট: ২১:৪৫, ২০ জুলাই ২০১৬

ঢাকা: সংগঠনবিরোধী কার্যকলাপের দায়ে ডেনমার্ক আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ আলী মোল্লা লিংকনকে পাঁচ বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে। এ সংক্রান্ত চিঠি দলীয় প্রধান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরেও পাঠানো হয়েছে।

দলের ভেতরে ষড়যন্ত্রের অভিযোগে এর আগে ২০১৪ সালেও তাকে একবার অব্যাহতি দেওয়া হযেছিল দল থেকে। এই তথ্য জানিয়ে ডেনমার্ক আওয়ামী লীগের একজন নেতা বলেন, দোষ স্বীকার করে ক্ষমা চাওয়ায় পরে অবশ্য ফের তাকে দলে নেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই নেতা নিউজওয়ান২৪.কমকে আরও জানান, কিন্তু বর্তমানে লিংকন মোল্লা আবারও বেপরোয়া হয়ে উঠেছেন। দলের পূর্ব নির্ধারিত সম্মেলন উপলক্ষে ইউরোপিয়ান আওয়ামী লীগের অঙ্গভুক্ত ডেনমার্ক আরওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ ১৭টি ইউরোপীয় দেশের আওয়ামী লীগ নেতারা এখন বাংলাদেশে অবস্থান করছেন। এমন পরস্থিতিতে লিংকন মোল্লা ষড়যন্ত্রমূলক সাধারণ সভা করে দলীয় স্বার্থবিরোধী কর্মকাণ্ড শুরু করেন।

তাই ইউরোপীয় আওয়ামী লীগের সিদ্ধান্ত মোতাবেক তাকে ডেনমার্ক আওয়ামী লীগের সকল পদ থেকে পাঁচ বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে বলে জানান তিনি।

সোমবার অল ইউরোপিয়ান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমএ গনি স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, লিংকন মোল্লা সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি অনিল দাশ গুপ্তের নাম ব্যবহার করে সাধারণ সম্পাদক এম এ গনি ও সভাপতির মধ্যে দূরুত্ব সৃষ্টির পায়তারাও করেছেন।

দলীয় প্রধান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে অল ইউরোপীয়ান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমএ গনি স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে।

ডেনমার্ক আওয়ামী লীগের বর্তমান সহসভাপতি ইকবাল হোসেন মিঠুকে সাময়িক সময়ের জন্য ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে বলেও চিঠিতে জানানো হয়।

তবে উল্লেখিত বিষয়ে মোহাম্মদ আলী মোল্লা ওরফে লিংকন মোল্লার কোনো বক্তব্য জানা যায়নি।

নিউজওয়ান২৪.কম/একে

আরও পড়ুন
প্রবাসী দুনিয়া বিভাগের সর্বাধিক পঠিত