ঢাকা, ২৮ মে, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

জিম্বাবুয়ের সামনে ১৭৬ রানের টার্গেট দিল টাইগাররা

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২০:৩৩, ১৮ সেপ্টেম্বর ২০১৯  

জিম্বাবুয়ের সামনে ১৭৬ রানের টার্গেট দিয়েছে সাকিব বাহিনী। বুধবার টি-২০ ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের পক্ষে দ্বিতীয় ম্যাচে মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাটে নির্ভর করে শেষতক ১৭৫ রান করে বাংলাদেশ। রিয়ান করেন ৪১ বলে ৬২ রান।

ত্রিদেশীয় সিরিজে আজ (বুধবার) চলমান জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচটি জিতলিই টাইগারদের ফাইনাল নিশ্চিত। এমন সমীকরণের ম্যাচটি শুরুর আগেই টস হেরে বাংলাদেশ কিছুটা হতাশা নিয়ে সফরকারীদের ইচ্ছায় ব্যাট করতে নামে। তবে দারুণ সূচনা এন দিয়েছিলেন লিটন দাস এবং নাজমুল হোসেন শান্ত। উদ্বোধনী জুটিতে ৪.৫ ওভারেই তারা দু’জন বাংলাদেশকে এনে দিয়েছিলেন ৪৯ রানের উড়ন্ত সূচনা। 

কিন্তু ২৯ বলে ৪৯ রানের এই র্দুান্ত সূচনাটা ধরে রাখতে পারলেন না দুই ওপেনার বেশিক্ষণ। ওয়ানডে দলে আজ অভিষিক্ত নাজমুল হোসেন শান্ত ৯ বলে ১১ রান করে রিটার্ন ক্যাচ দিয়ে বসলেন কাইল জার্ভিসকে। এর পরের ওভারে নাজমুলের সঙ্গী হতে প্যাভিলিয়নের পথ ধরলেন লিটন দাসও। ২২ বলে ৩৮ রান করা লিটন ফাইন লেগে খেলতে গিয়ে বল তুলে দেন আকাশে। এমফোপুর এই বলটিকে নিরাপদে ক্যাচ বানান মাদজিভা। ৩৮ রান করতে গিয়ে লিটন ৪টি বাউন্ডারি আর ২টি ওভার বাউন্ডারি হাঁকান। 

এরপর তিন নম্বরে ব্যাট করতে নামা অধিনায়ক সাকিব আল হাসানও স্রেফ নিজের উইকেটটা যেন তাচ্ছিল্য ভরে বিলিয়ে দিয়ে এলেন। ইনিংসের ৭.২ ওভারে রায়ান বুর্লকে অবহেলায় খেলতে গিয়ে ক্যাচ তুলে দিলেন লং অফে দাঁড়ানো শন উইলিয়ামসের হাতে। লোপ্পা ক্যাচটি খুব সহজেই তালুবন্দী করেন শন। দলীয় ৬৫ রানের মাথায় ৯ বলে ১০ রান করে ফিরেছন সাকিব। মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহীম ইনিংস সামলানোর দায়িত্ব নেন। তবে মুশফিক ফিরে গলেও রিয়াদ ৪১ বল খেলে ৬২ রান করে আউট হন।

এখন দেখা যাক, জিম্বাবুয়েকেও আজও হারিয়ে দিয়ে ফাইনালের টিকিট কাটতে পারে কি না টিম টাইগার। 

নিউজওয়ান২৪.কম/এআর