ঢাকা, ১৮ জানুয়ারি, ২০২০
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

জঙ্গি অর্থায়ন: শাকিলার জামিন ২০ মার্চ পর্যন্ত স্থগিত

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১১:০২, ২৯ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ২০:৩৬, ২ মার্চ ২০১৬

ফাইল ফটো

ফাইল ফটো

ঢাকা: চট্টগ্রাম বিএনপির নেতা ও সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে ব্যারিস্টার শাকিলা ফারজানাকে হাই কোর্টের দেওয়া জামিন ২০ মার্চ পর্যন্ত স্থগিত করেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একই সঙ্গে ওই সময়ের মধ্যে হাই কোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ নিয়মিত ‘লিভ টু আপলি’ করতে পারবে বলে জানানো হয়েছে।

সোমবার সকালে প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন পাঁচ বিচারকের আপিল বেঞ্চ এই আদেশ দেয়।

এর আগে গত ২৩ ফেব্রয়ারি সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলাকে সন্ত্রাস দমন আইনের দুই মামলায় হাইকোর্টের দেওয়া জামিন ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত করেন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

আদালতে শাকিলার পক্ষে শুনানি করেন খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

প্রসঙ্গত, জঙ্গি সংগঠন `শহীদ হামজা ব্রিগেড’কে অর্থায়নের দায়ে দায়ের করা দু’টি মামলায় গত ২২ ফেব্রুয়ারি বিচারপতি ফরিদ আহমদ ও বিচারপতি একে এম জহিরুল হকের হাইকোর্ট ডিভিশন বেঞ্চ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানাকে জামিন দেন। জামিন আদেশে বলা হয়েছিল, অভিযোগ গঠন না হওয়া পর্যন্ত এ জামিন দেয়া হয়েছে।

অভিযোগে জানা গেছে, ব্যারিস্টার শাকিলা জঙ্গিদের অস্ত্র কেনার জন্যএক কোটি আট লাখ টাকা দিয়েছিলেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ১৮ আগস্ট দিনগত রাতে রাজধানীর ধানমন্ডি থেকে চট্টগ্রাম বিএনপির নেতা ও সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে ব্যারিস্টার শাকিলা ফারজানাসহ তিনজনকে আটক করে র‌্যাব-৭।

পরে চট্টগ্রামের বাঁশখালী ও হাটহাজারী থানায় দায়ের করা দুটি মামলায় গ্রেফতার দেখানো হয় শাকিলাকে। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

নিউজওয়ান২৪.কম/এসএল

আইন আদালত বিভাগের সর্বাধিক পঠিত