ঢাকা, ১৩ জুন, ২০২৪
সর্বশেষ:

কাশিমপুরে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির ফাঁসি কার্যকর

গাজীপুর সংবাদদাতা

প্রকাশিত: ১১:১৫, ১০ ফেব্রুয়ারি ২০২৩  

ফাইল ফটো

ফাইল ফটো


গাজীপুরের কাশিমপুর কারাগার-২ এ মৃত্যুদণ্ডপ্রাপ্ত আমিনুল ইসলাম নামে এক আসামির ফাঁসি কার্যকর করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) রাত ১০টা ১ মিনিটে এ ফাঁসি কার্যকর করা হয় বলে জানিয়েছেন কারা কর্তৃপক্ষ। আসামি আমিনুল নওগাঁ জেলার আকবরপুর গ্রামের চাঁন মোহাম্মদ মন্ডলের ছেলে।

কারাগার সূত্রে জানা গেছে, ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক নাজনীন আক্তারের স্বামীর বড় বোনের ছেলে আমিনুল ইসলাম ২০০৫ সালের ৭ মার্চ হাসপাতাল থেকে বাসায় ফেরার পর ডা: নাজনীনকে কুপিয়ে হত্যা করে। গৃহকর্মী পারভীন আক্তার পারুল তা দেখে ফেললে তাকেও কুপিয়ে হত্যা করে। ওই ঘটনায় ধানমন্ডি থানায় করা হত্যা মামলায় ২০০৮ সালের ২৯ মে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ আমিনুলকে মৃত্যুদণ্ড দেয়া হয়। পরে হাইকোর্টও মৃত্যুদণ্ড বহাল রাখেন। ওই রায়ের বিরুদ্ধে আপীল করলে আপীল বিভাগও তার মৃত্যুদণ্ড বহাল রাখেন। পরে এ রায়ের বিরুদ্ধে আপীল বিভাগে রিভিউ পিটিশন দায়ের করলে রিভিউ পিটিশনও খারিজ করে মৃত্যুদণ্ড বহাল রাখেন আদালত। সবশেষে আসামি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করলে তাও না মঞ্জুর হয়। পরে আইনী প্রক্রিয়া শেষে তাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

এ সময় গাজীপুরের সিভিল সার্জন খায়রুজ্জামান, এডিএম হুমায়ুন কবিরসহ পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার- ২ এর সিনিয়র জেল সুপার মো. আমিরুল ইসলাম জানান, সকল আইনী প্রক্রিয়া শেষে রাত ১০টা ০১ মিনিটে এ ফাঁসি কার্যকর করা হয়। পরে তার মরদেহ স্বজনদের নিকট হস্তান্তর করা হয়েছে।

নিউজওয়ান২৪.কম/রানিজা

আরও পড়ুন
স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত