ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ:
আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ ডেঙ্গি নিয়ন্ত্রণে একটি সমন্বিত পদক্ষেপ খুবই জরুরি

কাতারে বাংলাদেশ সাংবাদিক ফোরামের অভিষেক

কাতার সংবাদদাতা

প্রকাশিত: ১৬:২৪, ২৯ জুন ২০১৬  

দোহা: ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ সাংবাদিক ফোরাম কাতারের নয়া কমিটির অভিষেক। গণমাধ্যম ব্যক্তিত্ব ও বিশিষ্টজনদের উপস্থিতিতে কমিউনিটি নেতাদের শুভেচ্ছা এবং ইফতার মাহফিলের আন্তরিকতায় অনুষ্ঠানস্থল যেন পরিণত হয় আনন্দ-উৎসবের মেলায়।

গত ২৮ জুন (মঙ্গলবার) সন্ধ্যায় কাতারের নাজমায় রমনা রেস্তোরাঁয় আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সাংবাদিক ফোরাম কাতারের সভাপতি অধ্যাপক একেএম আমিনুল হক। প্রধান অতিথি কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের প্রতিনিধিত্ব করেন দূতাবাসের দ্বিতীয় সচিব নাজমুল হক।

কাতারের বিশিষ্ট নাগরিকদের মধ্যে উপস্থিত হন রাষ্ট্রীয় বার্তা সংস্থা কাতার নিউজ এজেন্সির প্রধান সম্পাদক এবং কাতারের সাংবাদিকতা জগতের পুরোধা ব্যক্তিত্ব শেখ খালেদ আব্দুল্লাহ আযযিয়ারাহ। তিনি অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ফোরামের প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক তামীম রায়হানের সঞ্চালনায় অনুষ্ঠানে নাজমুল হক নয়া কমিটির নির্বাচিত নেতাদের নাম ঘোষনা করেন।

এসময় তিনি আশা প্রকাশ করে বলেন, এ কমিটির সক্রিয় নেতৃত্বে বাংলাদেশি প্রবাসী সাংবাদিকরা কমিউনিটির সার্বিক সেবায় আরও বেশি সংগঠিত ও ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবে।

বিশেষ অতিথির বক্তৃতায় কাতার নিউজ এজেন্সির প্রধান সম্পাদক শেখ খালেদ আব্দুল্লাহ বলেন, মুক্ত সাংবাদিকতার জন্য কাতারের নীতি সবসময় উদার। যা কিছু সমাজের জন্য কল্যাণকর, তা তুলে ধরাই সাংবাদিকের সার্থকতা।

তিনি নয়া কমিটির সবাইকে অভিনন্দন জানিয়ে বলেন, ভবিষ্যতে আপনাদের যে কোনো আয়োজনে আমি সর্বাত্মক সহযোগিতা করব।

সভাপতি অধ্যাপক একেএম আমিনুল হক তার বক্তৃতায় সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই ফোরাম সব দল ও মতের ঊর্ধ্বে উঠে কাজ করে যাবে।

সাধারণ সম্পাদক গোলাম মাওলা হাজারী তার বক্তৃতায় বলেন, সত্য সাংবাদিকতা সবচেয়ে বড় শক্তি। আমাদের এই ফোরাম নিরপেক্ষ তথ্য তুলে ধরার মাধ্যমে বাংলাদেশি কমিউনিটিকে সচেতন করে গড়ে তোলার জন্য বহুমুখী কর্মসূচি পালন করবে।
অনুষ্ঠানের সূচনা হয় ইবরাহিম খলীলের কোরান তেলাওয়াত দিয়ে। ইফতারের আগে দোআ ও মোনাজাত পরিচালনা করেন
কাতার ধর্ম মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে কর্মরত ইমাম হাফেজ লোকমান।

শুভেচ্ছা বক্তৃতা করেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাতার শাখা ব্যবস্থাপক মোহাম্মদ মোস্তফা এবং বাংলাদেশ এমএইচএম স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ জসিমউদ্দীন।

এছাড়া অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সাধারণ সম্পাদক গোলাম মাওলা হাজারী, উপদেষ্টা নূর মোহাম্মদ, সহসভাপতি ইউসুফ পাটোয়ারী লিঙ্কন, সহসভাপতি আকবর হোসেন বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ সালাম।

অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন সহসভাপতি শাহাবউদ্দীন মো. শামীম, সাংগঠনিক সম্পাদক আবু হানিফ রানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, সাহিত্য সম্পাদক মফিজুল ইসলাম প্রমুখ।

এছাড়া কাতার আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এস এম ফরিদুল হক, চট্টগ্রাম সমিতির সভাপতি শফিকুল ইসলাম তালুকদার বাবু, কাতার বিএনপির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মোল্লা, কাতার বিএনপির সাংগঠনিক সম্পাদক লোকমান আহমদ, জিয়া পরিষদের সাধারণ সম্পাদক শাহজাহান সাজু, জাতীয়তাবাদী সমর্থক গোষ্ঠীর সভাপতি কাজী ফোরকান রেজাসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

নিউজওয়ান২৪.কম/একে

আরও পড়ুন
প্রবাসী দুনিয়া বিভাগের সর্বাধিক পঠিত