ঢাকা, ২৫ মে, ২০২৪
সর্বশেষ:

এরিক মোর্শেদের প্রশংসায় লাওস দূতাবাস

চট্রগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৩, ১৮ এপ্রিল ২০২৪  

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি


চট্টগ্রামের পতেঙ্গায় সড়ক দুর্ঘটনায় এশিয়ান উইমেনস মেডিকেল কলেজে অধ্যয়ণরত এক বিদেশী শিক্ষার্থী নিহত হয়েছেন। নিহত শিক্ষার্থীর নাম ফুটপাফোন জায়েদালা (২৩)। তিনি লাওসের নাগরিক। এ ঘটনায় শোক প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত লাওসে অনারারি কনসাল এরিক মোর্শেদ।

১৫ এপ্রিল সোমবার মধ্যরাতে চট্টগ্রামের পতেঙ্গা-এয়ারপোর্ট রোডে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই ফুটপাফোন জায়েদালা নামের ওই শিক্ষার্থী নিহত হন।

সোমবার ঘটনাটি শুনার পরই বাংলাদেশে নিযুক্ত লাওসের অনারারি কনসাল এরিক মোর্শেদ ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তিনি এশিয়ান উইমেন কলেজের শিক্ষার্থী, সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষ ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে এরিক মোর্শেদ নিহত শিক্ষার্থীর আত্মার শান্তি কামনা ও নিহতের সহপাঠী ও পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

নিহত লাওসের নাগরিক ও এমবিবিএস শিক্ষার্থীর মরদেহ দ্রুত লাওসে তার পরিবারের সদস্যদের কাছে হস্তান্তরের ব্যাপারেও কলেজ কর্তৃপক্ষকে নির্দেশনা দেন এরিক মোর্শেদ।

অনারারি কনসাল এরিক মোর্শেদ জানান, নিহত লাওসের নাগরিক ও বাংলাদেশে অধ্যয়ণরত শিক্ষার্থীর মরদেহ দ্রুত তার পরিবারের কাছে হস্তান্তর করার বিষয়টি সর্বোচ্চ অগ্রাধিকার দেয়া হচ্ছে।

এসময় ক্যাপ্টেন নুসরাত ফারাজানা (অব.), এশিয়ান উইকেন মেডিকেল কলেজের ডেপুটি রেজিস্ট্রার সানাউল কাইম, সিকিউরিটি কো-অর্ডিনেটর তারান্নুম নাসিম, হেড অব প্রকিউরমেন্ট ইসরাত বিন মাহবুব উপস্থিত ছিলেন।

এদিকে এ ঘটনায় ভারতের নয়াদিল্লিতে লাওস দূতাবাসে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত এইচ.ই. বাউমি ভ্যানমানি এবং উপ-পররাষ্ট্রমন্ত্রী ফক্সে খায়খামফিথুন বাংলাদেশে লাওস কনস্যুলেট ও অনারারি কনসাল এরিক মোর্শেদের প্রশংসা করেছেন।

নিউজওয়ান২৪.কম/আরএডব্লিউ 

আরও পড়ুন
স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত