ঢাকা, ০৮ জুলাই, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

এবার সৌদিতে প্রকাশ্যে নারী নিগ্রহ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:১৯, ২৩ জুলাই ২০১৫   আপডেট: ১০:৪২, ১ আগস্ট ২০১৫

ভিডিও ক্লিপ থেকে নেওয়া ছবি

ভিডিও ক্লিপ থেকে নেওয়া ছবি

এবার সৌদিতে প্রকােেশ্য নারী নিগ্রেহর ঘটনা ঘটেছে। ঈদুল ফিতরের ছুটিতে ঘটা ‌ন্যাক্কারজনক এ ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ ব্যাপক তৎপরতা শুরু করেছে।

লোহিতসাহর তীরবর্তী বন্দর নগরী জেদ্দার একটি পাবলিক পার্কের ওই ঘটনার ভিডিও দেখে পুলিশ বেশ কয়েকজন তরুণ-যুবকের খোঁজে তল্লাশি চালাচ্ছে দেশজুড়ে।

অনলাইনে ছড়িয়ে পড়া ওই ভিডিও ক্লিপে দেখা যায়, পার্ক থেকে বের হওয়ার পথে বোরখাপড়া দুজন নারীর সঙ্গে অশোভন আচরণ করছে তাদের পিছ পিছ আসা এক দঙ্গল পুরুষ। তারা আপিত্তকর উক্তিও করছিল এবং ঘটনার শিকার নারীরা অসহায়ভােব এর প্রিতবাদ করে যাচ্ছিলেন।

একপর্যায়ে একজন নারীর গায়েও হাত দিতে দেখা যায় একজনকে। উৎসাহীদের কেউ কেউ এ দৃশ্য ভিডিওতে ধারণও করছিল।

ওই দুই নারী তাদেরকে রেহাই দেওয়ার জন্য বারবার মিনতি করছিলেন, ক্রুদ্ধ স্বরে প্রতিবাদও করছিলেন। কিন্তু উত্ত্যক্তকারীেদর কেউ তাতে খুব একটা গা করেনি।

এ ঘটনা অতি রক্ষণশীল দেশটিতে ব্যাপক গণঅসন্তোষ আর ক্ষোভের সঞ্চার করেছে যার প্রতিক্রিয়ায় অপরাধীেদর ধরতে স্বয়ং বাদশাহ সালমান বিন আব্দুল আজিজকে নির্দেশ জারি করতে হয়েছে।

পুলিশের বরাত দিয়ে স্থানীয় পত্রিকাগুলো জানায়, এরই মধ্যে অপরাধীদের কয়েকজনেক গ্রেফতার করা হয়েছে। বাকিদের ধরতে অভিযান চলছে।


প্রসঙ্গত, গত ১ বৈশাখে বাংলা নববর্ষ বরণের দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ও আশপাশে একাধিক নারী নিগ্রহের ঘটনা ঘটে যা দেশজুড়ে তীব্র সমালোচনা সৃষ্টি করে। এ ঘ্টনাও সামাজিক যোগাযোগ মাধ্যমের সূত্রেই প্রথম জানা গিয়েছিল।

নিউজওয়ান২৪.কম/এমএ  

আরও পড়ুন
বিশ্ব সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত