ঢাকা, ১১ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

এবার মালয়েশিয়ায় কন্টেইনার চাপায় নিহত ১০ ‘রেমিটেন্স যোদ্ধা’

মালয়েশিয়া সংবাদদাতা

প্রকাশিত: ২৩:৪৩, ৭ মে ২০১৯  

মাত্র কিছুদিন আগে সৌদিতে সড়ক দুর্ঘটনায় ১১ বাংলাদেশি ‘রেমিটেন্স যোদ্ধা’ নিহত হন। এই মর্মান্তিক স্মৃতি হালকা হওয়ার আগেই মালয়েশিয়ার পেনাংয়ে এবার কন্টেইনার চাপায় ১০ বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধা নিহত হওয়ার খবর জানা গেছে। 

এ ঘটনা ঘটেছে পুলাও পেনাংয়ের কুয়ালাজালান বারু এলাকার ভবন নির্মাণ সাইটে।

মঙ্গলবার মালয়েশিয়ান সিনার অনলাইন পত্রিকায় প্রকাশিত খবরে বলা হয়, গতকাল সোমবার (৬ মে) স্থানীয় সময় সকাল ৯টা ৪৫ মিনিটে প্রচণ্ড বৃষ্টির সময় বেশ কিছু কনটেইনারের পাশে অবস্থান নেয়া বাংলাদেশিদের ওপর আঁছড়ে পড়ে একটি কন্টেইনার। এতে ঘটনাস্থলেই নিহত হন ১০ জন আর আহত হন অনেকেই। নিহত বাংলাদেশিদের বয়স আনুমানিক ২৫ থেকে ৪৫ বছর। নিহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

পেনাং ফায়ার সার্ভিস প্রধান সাধন মোক্তার গণমাধ্যমকে বলেন, সকাল ৯টা ৫০ মিনিটে ইমার্জেন্সি ফোন পেয়ে আমরা ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই।

সেখানে ১০ জনকে মৃত ঘোষণা করা হয় বলে জানা গেছে হাসপাতাল সূত্রে। 

ফায়ার সার্ভিস বিভাগ আরও জানায়, মুষলধারে বৃষ্টির সঙ্গে প্র্রবল বাতাসের তোড়ে কন্টেইনারগুলো তাদের ওপর আছড়ে পড়ে। আহত বাংলাদেশিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এ ব্যাপারে দূতাবাসের কোনো বক্তব্য জানা যায়নি। মালয়েশিয়ায় বাংলাদেশ কমিউনিটিকে এ ঘটনা শোকের চাঁদরে ঢেকে দিয়েছে যেন।

প্রসঙ্গত এর আগে গত ৭ এপ্রিল রাতে কর্মক্ষেত্র থেকে ফেরার পথে রাজধানী কুয়ালালামপুরের কাছে শ্রমিক পরিবহনকারী একটি বাস খাদে পড়লে পাঁচ বাংলাদেশিসহ ১৪ জন নিহত হন। এরপর গত ২ মে সৌদি আরবের রাজধানী রিয়াদের সাকরা এলাকায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ১০ বাংলাদেশি শ্রমিক প্রাণ হারান।

নিউজওয়ান২৪.কম/আরকে

আরও পড়ুন
প্রবাসী দুনিয়া বিভাগের সর্বাধিক পঠিত