ঢাকা, ২১ সেপ্টেম্বর, ২০২১
সর্বশেষ:

এক নারীর আজব ‘কীর্তি’ ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০০:১৫, ২৮ ফেব্রুয়ারি ২০২১  

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

করোনাভাইরাস মহামারির কারণে ‘নো মাস্ক নো সার্ভিস’ নিয়ম চালু রেখেছে বিভিন্ন প্রতিষ্ঠান। এমন একটি শপিংমলে মাস্ক ছাড়া ঢুকে পড়েন এক নারী। এতে আপত্তি জানালে তিনি যা করেছেন তা নিয়ে মানুষের বিস্ময় কাটছে না। সোশ্যাল মিডিয়ায় ওই নারীর আজব ‘কীর্তি’ ভাইরাল হয়ে গিয়েছে ঝড়ের গতিতে।

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, এক মধ্য বয়সী নারী দক্ষিণ আফ্রিকার একটি সুপার মার্কেটে গিয়েছেন বাজার করতে। তার মুখে মাস্ক নেই। আর তাতেই সুপার মার্কেটের নিরপত্তারক্ষী তাকে জিনিস বিক্রি করতে চাননি। লাইনে দাঁড়ালে তাকে বলা হয় মাস্ক না পরে আসলে তাকে মার্কেটে ঢুকতে দেওয়া যাবে না। কারণ করোনার জন্য বেশ কিছু বিধিনিষেধ রয়েছে, সেগুলো লঙ্ঘন করলে, তা শাস্তিমূলক অপরাধ। এরপরেই ওই নারী তার নিজের নিম্নাঙ্গের অন্তর্বাস খুলে ফেলেন, এবং সেটিকেই মাস্ক বানিয়ে মুখ ঢেকে নেন সকলের চোখের সামনে।

তার এই বিস্ময়কর কাণ্ড ধরা পরেছে সুপারমার্কেটের সিসি ক্যামেয়ায়। সেই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। 

ভিডিওতে অনেককেই বলতে শোনা গিয়েছে, ‘কী করছেন এ কী!’ বা হায় হায়! জাতীয় একাধিক কথা। 

তবে যিনি এ কাণ্ড ঘটিয়েছেন, ঠিক তার পিছনেই আরো এক নারী দাঁড়িয়েছিলেন। তিনি এই ঘটনার প্রশংসা করেন। তিনি বলেন, ‘মাস্কে যে পরিমাণ ব্যাকটেরিয়া থাকে অন্তর্বাসে তার থেকে কম ছিল। ফলে সঙ্গে সঙ্গে যেভাবে তিনি সিদ্ধান্ত নিয়েছেন, তা প্রশংসার যোগ্য।’ এমনকি তিনি জোরে জোরে হাততালি দিয়ে নারীর কাজকে সমর্থন জানিয়েছেন। তবে শুধুমাত্র পিছনে দাঁড়িয়ে থাকা নারীই নন। অন্তর্বাসের এহেন ব্যবহার এবং তার বুদ্ধিমত্তার জন্য অনেকেই তাকে কুর্নিশ জানিয়েছেন।