ঢাকা, ১২ জুলাই, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

ইমরান খানের স্ত্রী শুকরের মাংস পাকান!

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২০:০৮, ১৭ জানুয়ারি ২০১৫   আপডেট: ১২:৪৯, ২৯ জুন ২০১৫

ফাইল ছবি

ফাইল ছবি

পাকিস্তানের বিশ্বকাপজয়ী সাবেক কাপ্তান ও হালের রাজনীতিক, তেহরিক--ইনসাফের প্রধান ইমরান খানের সদ্য বিয়ে করা বউ রেহম খানকে নিয়ে নয়া ফাসাদ দেখা দিয়েছে পাকিস্তানে। পুরনো একটি ভিডিও চিত্র এই নয়া পেরেশানির কারণ হিসেবে দেখা দিয়েছে।

ওই ভিডিওতে দেখা গেছে, ষাটোর্ধ ইমরানের ৪১ বর্ষীয় স্ত্রী রেহম ইংল্যান্ডের ওয়েস্ট সাসেক্স এলাকার এক মেলায় শুকরের মাংস ভাজছেন যা মুসলমানদের জন্য হারাম।

ওই ভিডিওতে টিভি তারকা ও সাংবাদিক রেহমকে পোশাক পাল্টাতেও দেখা গেছে। আরও দেখা যায়, শুওরের মাংসে প্রস্তুত জনপ্রিয় পশ্চিমা খাবার সসেজ তৈরিতে ইংল্যান্ডের দুইবারের চ্যাম্পিয়ন ডেভিড বেলের কাছে শুওর দিয়ে বিভিন্ন পদ তৈরির প্রশিক্ষণ নিচ্ছেন তিনি।

বৃটিশ পত্রিকা দ্য ইনডিপেনডেন্ট এবং দ্য টাইমস জানায়, ২০০১ সালে বিবিসি`র সাউথ টুডে অনুষ্ঠানের জন্য ওই দৃশ্য চিত্রায়ন করা হয়। এতে রেহমকে খোলামেলা ধরনের পোশাকে দেখা যায় বলে দাবি করে পত্রিকা। তবে ভিডিওতে পাকিস্তানি বংশোদ্ভূত বৃটিশ নাগরিক রেহম খানের সঙ্গে উপস্থিত ডেভিড বেল বলেন, `বাস্তবে রেহম শুকরের মাংস ভোজন করেন না।`

অপরদিকে, এক ইন্টারভিউয়ে রেহম সম্প্রতি জানিয়েছেন, তিনি কখনো ভাবেননি যে পাকিস্তানে ফিরে আসবেন। এছাড়া কোনও পাকিস্তানিকে বিয়ে করবেন এমনটাও ভাবেননি তিনি।

সম্প্রতি এক টিভি ইন্টারভিউতে বিবিসি`র সাবেক অনুষ্ঠান উপস্থাপক রেহম তার অশান্তিতে ভরা অতীত জীবন সম্পর্কেও কিছু আলোকপাত করেন। তিনি জানান, সাবেক স্বামী ডা. ইজাজ রহমান তার সঙ্গে হিংসাত্মক আচরণ করতেন-- তাকে মারধর করতেন। তিনি বলেন, `এখন পর্যন্ত একথা কাউকে জানাইনি। কারণ, আমি চাইনি লোকটাকে মানুষের সামনে বেপর্দা করতে।`

তবে বেল বা রেহমের পক্ষাবলম্বীরা যাই বলুন, রেহমের পশ্চিমি ধাঁচের চলফেরা, প্রকাশ্য পার্টিতে বেগানা পুরুষের সঙ্গে নাচা-- কট্টর পাকিস্তানিরা এসব শুরু থেকেই ভালভাবে গ্রহণ করেনি। শুরু থেকেই তারা ৩ সন্তানের মা রেহমকে বর্তমানের আলোচিত রাজনীতিক ইমরানের স্ত্রী হিসেবে মানতে পারেনি।

প্রসঙ্গত, ব্রিটিশ প্রকাশনা সংস্থা অক্সফোর্ড ইউনিভার্সিটি প্রেস কিছুদিন আগে তার লেখকদের অনুরোধ করে যে মুসলমান ও ইহুদিদের ধর্মীয় অনুভূতি বিচার করে তারা যেন তাদের লেখাজোখা থেকে শুকর বিষয়ক সমস্ত তথ্য বাদ দেন।

বর্তমানে ডন নিউজ চ্যানেলে সাম্প্রতিক ঘটনাবলীর ওপর চলমান একটি টকশো উপস্থাপনা করছেন ইমরান খানের বর্তমান স্ত্রী রেহম। ইমরানের প্রথম স্ত্রী জেমাইমা গোল্ডস্মিথ ধনকুবের ইহুদি পরিবারের সন্তান ছিলেন।

আরকেও/

 

 

 

 

আরও পড়ুন
বিশ্ব সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত