ঢাকা, ১১ আগস্ট, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

ইংল্যান্ডের ক্ষতিতে বাংলাদেশের লাভ

প্রকাশিত: ১১:১৪, ২৬ জুন ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের পরাজয়ে টাইগারদের জন্য ভালোই হয়েছে! বিশ্বকাপের স্বাগতিক ইংল্যান্ড যদি নিজেদের পরের দুই ম্যাচের (ভারত-নিউজিল্যান্ড) একটিতে পরাজিত হয়, তাহলে তাদের পয়েন্ট হবে ৯ ম্যাচে ১০।

টাইগাররা যদি নিজেদের পরের দুই ম্যাচে ভারত-পাকিস্তানের বিপক্ষে জয় পায়, তাহলে বাংলাদেশের পয়েন্ট হবে ১১। এমনটি হলে এক পয়েন্ট এগিয়ে থেকে ইংল্যান্ডকে হটিয়ে সেমিফাইনালে চলে যাবে বাংলাদেশ।

টাইগারদের সেমি-ফাইনালে যাওয়ার সমীকরণ কিছুটা হালকা হলো বটে। ইংলিশরা যদি জিতেই যেত তাহলে বাংলাদেশের সেমির অংকটা আরো কঠিন হয়ে যেত পরের দুই ম্যাচে জিতলেও। এখন আপাতত ভারত, পাকিস্তানকে হারাতে হবে। বাকিটা পরে হিসেব করা যাবে।

লর্ডসে টস জিতে ইংলিশ অধিনায়ক সিদ্ধান্ত নেন আগে ফিল্ডিং করার। কম রানের ফাঁদে ফেলার কাজটা ভালোমতোই করেছিল জোফরা আর্চার, ক্রিস ওকসরা।

অজি দুই ওপেনারের জুটি থেকে আসে ১২৩ রান। ওয়ার্নারের ৫৩ রানের বিদায়ে অস্ট্রেলীয়দের প্রথম ধাক্কা। উসমান খাজা-অ্যারন ফিঞ্চ জুটি সামাল দেন ভালোমতোই।

ফিঞ্চ করেন বরাবর একশ রান। চলতি বিশ্বকাপে নিজের দ্বিতীয় শতক তুলেই আর্চারের বলে ফেরেন অজি অধিনায়ক। দলীয় ১৮৬ রানে ফিঞ্চের বিদায়ের পর ভেঙে পড়ে অজি ব্যাটিং লাইন-আপ।

স্টিভ স্মিথ আর অ্যালেক্স ক্যারি করেন সমান ৩৮ রান করে। তাতে ৫০ ওভার শেষে ৭ উইকেটে ২৮৫ রান তুলে গতবারের চ্যাম্পিয়নরা। আর্চার নেন ২উইকেট। ১টি করে উইকেট নেন জোফরা আর্চার, মার্ক উড, বেন স্টোকস ও মঈন আলী।

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলীয় পেসারদের গতির সামনে নত হতে হলো ইংলিশ ব্যাটারদের। ইনিংসের দ্বিতীয় বলেই ওপেনার জেমস ভিন্সের উইকেট হারায় ইংল্যান্ড।

টপ অর্ডারের চার ব্যাটসম্যানই পার হতে পারেনি কুড়ি রানের কোটা।  মাঝে বেন স্টোকসের ৮৯ রানের লড়াকু ইনিংস ক্ষণিকের স্বপ্ন দেখালেও সেটি ধরে রাখা যায়নি শেষ পর্যন্ত।

৪৪ ওভার ৪ বল পর্যন্ত ব্যাট করে ২২১ রানেই সব উইকেট হারিয়ে বসে এবারের বিশ্বকাপের সবচেয়ে ফেভারিট দলটা।

ইংলিশদের বিপক্ষে ৬৪ রানের জয়ে সাত ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে গেল অস্ট্রেলিয়া। ছয় ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দুইয়ে নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তিনে ভারত। সাত ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চারে ইংল্যান্ড। আর সাত ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে পাঁচে বাংলাদেশ।

নিউজওয়ান২৪.কম/এসডি