ঢাকা, ২২ মে, ২০২৪
সর্বশেষ:

ইসলামাবাদে পিআইএ’র প্লেন বিধ্বস্ত, ৪৭ আরোহীর সবাই নিহত

বিশ্ব সংবাদ ডেস্ক

প্রকাশিত: ২৩:২৪, ৭ ডিসেম্বর ২০১৬   আপডেট: ২৩:০৬, ১০ ডিসেম্বর ২০১৬

দুর্ঘটনার পর পর স্থানীয় পুলিশের তোলা ছবি

দুর্ঘটনার পর পর স্থানীয় পুলিশের তোলা ছবি

বুধবার সন্ধ্যায় পিআইএর একটি উড়োজাহাজ প্রায় ৪৭ জন আরোহী নিয়ে বিধ্বস্ত হয়েছে ইসলামাবাদের কাছাকাছি পার্বত্য এলাকায়। আরোহীদের মধ্যে ৪০ জন ছিলেন যাত্রী বাকি সাতজন ক্রু। এরা সবাই নিহত হয়েছেন বলে জানিয়েছে পাকিস্তানের সিভিল অ্যাভিয়েশন অথরিটি (সিএএ)। নিহতদের মধ্যে গায়ক থেকে ধর্মপ্রচারকে পরিণত জুনায়েদ জামশেদও রয়েছেন।

যাত্রীদের মধ্যে তিন জন বিদেশি নাগরিক রয়েছেন বলে জানা গেছে। 

স্থানীয় সময় বুধবার সন্ধ্যালগ্নে বিকাল ৪টা ২ মিনিটে ইসলামাবাদের অ্যাবোটাবাদের কাছে রাষ্ট্রীয় এয়ারলাইনার পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) ওই উড়োজাহাজটি বিধ্বস্ত হয়।

ডন,কম জানায়, সর্বশেষ খবর মোতাবেক সেনাবাহিনী ৩৬ টি মৃতদেহ উদ্ধার হয়েছে বলে জানিয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, দুর্ঘটনার দু’ঘণ্টা পরও বিধ্বস্ত প্লেনটিতে আগুন জ্বলছিল। 

ফ্লাইট পিকে-৬৬১ নামে প্লেনটির ওই উড়ান স্থানীয় সময় বিকাল সাড়ে ৩টার দিকে চিত্রাল বিমানবন্দর থেকে শুরু হয়। ঘণ্টাখানেকের পথ পাড়ি দিয়ে সেটি ইসলামাবাদের বেনজির ভুট্টো আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা ছিল।

যাত্রীদের মধ্যে গায়ক থেকে ধর্মপ্রচারক হওয়া জুনায়েদ জামশেদ সপরিবারে ওই ফ্লাইটে ছিলেন। ডন পরিবেশিত খবরে বলা হয়- ওই ফ্লাইটে যাত্রীদের মধ্যে ৩১ জন পুরুষ, ৯ জন নারী ও ২ জন শিশু ছিল।  

এদিকে, সিএএ তাদের রেকর্ড  মোতাবেক প্লেনটিতে ৪৭ জন আরোহী থাকার কথা জানালেও পিআইএ’র পক্ষ থেকে বলা হয়, ও্ই ফ্লাইটে সব মিলিয়ে আরোহী ছিল মোট ৪৮ জন। সেই হিসেবে জাহাজটির সব যাত্রী নিহত হয়ে থাকলে এই সংখ্যা ৪৮ হবে।

নিউজওয়ান২৪.কম/আরকে

বিশ্ব সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত