ঢাকা, ২০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

আইবিএফএ পুরস্কার পেলেন জয়া

শোবিজ ডেস্ক

প্রকাশিত: ২৩:৩৮, ১০ জুলাই ২০১৭  

নতুন আরো একটি পুরস্কার যুক্ত হলো জয়া আহসানের ঝুড়িতে। যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোয় অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল বেঙ্গলি ফিল্ম অ্যাওয়ার্ড (আইবিএফএ) ২০১৭-এ সেরা অভিনেত্রী হিসেবে সমালোচক পুরস্কার পেয়েছেন জয়া আহসান।

কলকাতায় কৌশিক গাঙ্গুলি পরিচালিত ‘বিসর্জন’ ছবির জন্য এ পুরস্কার পান তিনি। নর্থ আমেরিকান বেঙ্গলি কনফারেন্স (এনএবিসি)-এর অংশ হিসেবে অনুষ্ঠিত হয় আইবিএফএ-২০১৭। পুরস্কারের খবরটি আইবিএফএ-এর ফেসবুক পেজে জানানো হয়।

জয়াও নিজের ফেসবুকে শেয়ার করেছেন পুরস্কার প্রাপ্তির ছবি। জয়া ছাড়াও একই ছবির জন্য সমালোচকদের বিচারে সেরা পরিচালকের পুরস্কার পান  কৌশিক গাঙ্গুলি। পার্শ্ব অভিনেতা হিসেবেও পুরস্কার পেয়েছেন তিনি। ‘বিসর্জন’ মুক্তি পায় গেল বৈশাখে। মুক্তির আগেই এ ছবিটি অর্জন করেছিল আঞ্চলিক ভাষায় নির্মিত সেরা ছবির জাতীয় পুরস্কার।

এদিকে কলকাতায় জয়া আহসান অভিনীত ‘আমি জয় চ্যাটার্জি’ ছবিটিও মুক্তির অপেক্ষায় রয়েছে। কবি জীবনানন্দ দাশের জীবনী অবলম্বনে নির্মিত একটি ছবিতেও থাকছেন তিনি। বাংলাদেশেও বেশ কিছু ছবিতে অভিনয় করছেন তিনি। এগুলো হলো ‘খাঁচা’, ‘পুত্র’, ‘লাল মোরগের ঝুঁটি’, ‘পেয়ারার সুবাস’, ‘বিউটি সার্কাস’ ও ‘দেবী’।

নিউজওয়ান২৪.কম