ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

৭ জঙ্গি ও তিন কেএনএফ সদস্যকে কারাগারে প্রেরণ

রাঙ্গামাটি সংবাদদাতা

প্রকাশিত: ১১:০৯, ২২ অক্টোবর ২০২২  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত


রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার দুর্গম বড়থলি ইউনিয়নে অভিযান চালিয়ে গ্রেপ্তার ৭ জঙ্গি ও ৩ কুকি-চিনের সদস্যকে রাঙ্গামাটি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (২১ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তারের আদালতে হাজির করা হলে তিনি এ নির্দেশ দেন।

আদালত পুলিশের সহকারী উপপরিদর্শক আসাদুজ্জামান জানান, ৭ জঙ্গি ও ৩ কুকি-চিনের সদস্যকে রাঙ্গামাটি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিজ্ঞ আদালত তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। আজকে রিমান্ড চাওয়া হয়নি। দু-এক দিন পর আবারও আদালতে হাজির করে রিমান্ডের জন্য আবেদন করা হবে।

এর আগে পার্বত্য চট্টগ্রামের বান্দরবান ও রাঙ্গামাটি জেলার মিয়ানমার সীমান্তের দুর্গম পাহাড়ি এলাকাগুলোতে র‌্যাবের অভিযানে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়া’ ও কুকি-চিন ন্যাশনাল পার্টির (কেএনএফ) সদস্যদের গ্রেপ্তারের পর শুক্রবার সকালে বান্দরবানে সদরে নিয়ে আসা হয়। পরবর্তীকালে বিকেলে তাদেরকে র‌্যাব ও পুলিশের প্রহরায় রাঙ্গামাটিতে আনা হয়। এরপর সন্ধ্যা ৭টায় তাদেরকে আদালতে তোলা হলে বিজ্ঞ আদালত তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

প্রসঙ্গত, ৭ জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদী সংগঠনের ৩ জনকে গ্রেপ্তার অভিযানে র‌্যাব-৭ ও র‌্যাব-১৫-এর সহস্রাধিক সদস্য অংশ নেয়। এ সময় তাদের অভিযানে আটককৃতরা হলো জঙ্গি সংগঠনের সদস্য সৈয়দ মারুফ আহমদ মানিক (৩১), ইমরান হোসাইন শাওন (৩১), কাওসার (৪৬), জাহাঙ্গীর আহম্মেদ (২৭), মো. ইব্রাহিম (১৯), আবুবক্কর সিদ্দীক বাপ্পী (২৩), পলক মিয়া (২৬) এবং পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএনএফ’র সদস্য জৌখান স্যাং বম (১৯), স্টিফেন বম (১৯), মাল সম বম (২০)।

অভিযানকালে প্রশিক্ষণ ক্যাম্প থেকে ৯টি বন্দুক, বন্দুকের ৫০ রাউন্ড গুলি, কার্তুজ কেইস ৬২টি, হাত বোমা ছয়টি, কার্তুজ কেইস একটি, কার্তুজ বেল্ট ২টি, দেশীয় পিস্তল ১টি, ওয়াকিটকি সেট ১টি, চার্জার ৩টি, কুকিচিং লিখা ১০টি মানচিত্র এবং অস্ত্র গোলা বারুদ তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

নিউজওয়ান২৪.কম/রাজ

আরও পড়ুন
স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত