ঢাকা, ২৫ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

সাউদাম্পটনের পথে টাইগার বাহিনী

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২০:৪৬, ২১ জুন ২০১৯  

বাংলাদেশ ক্রিকেট দল (ছবি: সংগৃহীত)

বাংলাদেশ ক্রিকেট দল (ছবি: সংগৃহীত)

সাড়ে ৭ ঘণ্টার লম্বা জার্নিতে সাউদাম্পটনের পথে টাইগার বাহিনী।

নটিংহামের ট্রেন্ট ব্রিজ জয় ছাড়া বাংলাদেশকে অনেক কিছু দিয়েছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে সেঞ্চুরি পেয়েছেন মুশফিকুর রহীম, যা বিশ্বকাপ মঞ্চে বাংলাদেশের পঞ্চম সেঞ্চুরি। রানে ফিরেছেন তামিম-মাহমুদউল্লাহ। খেলেছেন নিজেদের ক্যারিয়ার সেরা ইনিংসও।  দুর্দান্ত খেলার পরও শেষ পর্যন্ত ৪৮ রানের ব্যবধানে পরাজয় বরণ করে বাংলাদেশ। 

টুর্নামেন্টে নিজেদের নয় ম্যাচের মধ্যে এখন পর্যন্ত ছয়টিতে খেলেছে টাইগাররা। যেখানে জয় পেয়েছে দুটি-পরাজয় তিনটি আর পরিত্যক্ত একটি। বাকি রয়েছে তিনটি ম্যাচ। প্রতিপক্ষ এশিয়ার দেশ আফগানিস্তান-ভারত-পাকিস্তান। 

আগামী ২৪ জুন আফগানদের মুখোমুখি হবে মাশরাফি বাহিনী, ২ জুলাই ভারতের আর লিগ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানকে মোকাবেলা করবে ৫ জুলাই। 

সোমবার (২৪ জুলাই) সাউদাম্পটনের রোজ বোলে মুখোমুখি হবে বাংলাদেশ-আফগানিস্তান। এই ম্যাচকে সামনে রেখে নটিংহাম ছেড়ে ম্যাচে ভেন্যুর উদ্দেশে শুক্রবার স্থানীয় সময় ১২টায় (বাংলাদেশ সময় বিকাল ৫টা) রওয়ানা হয় সাকিব-তামিম-মুশফিকরা। সাড়ে ৭ ঘণ্টার বাস ভ্রমণ শেষে লন্ডন হয়ে সাউদাম্পটনে পৌঁছাবে বাংলাদেশ দল। 

গতকাল শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের পরও পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানেই রয়েছে স্টিভ রোডসের শিষ্যরা। একধাপ উপরে উঠতে হলে জিততে হবে নিজেদের শেষ তিন ম্যাচ। তাতেও অবশ্য নিশ্চিত নয় সেমিফাইনাল। 

এখন পর্যন্ত পয়েন্ট টেবিলের শীর্ষ চারে থাকা দলগুলোর একটি যদি ১১ পয়েন্ট ছুঁতে না পারে বা পেছন থেকে কেউ এসে যদি টাচলাইনে পৌঁছাতে না পারে, তাহলেই কেবল সম্ভব হবে শেষ চারে খেলা।

নিউজওয়ান২৪.কম/এসডি

খেলা বিভাগের সর্বাধিক পঠিত