ঢাকা, ১৮ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

সখিপুরে পুলিশের ওপর হামলা, চার পুলিশ সদস্য আহত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪০, ১৯ ডিসেম্বর ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টাঙ্গাইলের সখিপুরে গাছ ফেলে পুলিশের পিকআপ ভ্যান ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় তিন কর্মকর্তাসহ চার পুলিশ সদস্য আহত হয়েছেন। মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার বড়চওনা বাজারের দক্ষিণ পাশের সড়কে (সখীপুর-সাগরদিঘি সড়ক) গাছ ফেলে এ হামলা চালায়।

আহত পুলিশ সদস্যরা হলেন, এসআই দয়াল চন্দ্র সরকার, আইয়ুব হোসেন খান, এএসআই ফয়েজ উদ্দিন ও কনস্টেবল শফিকুল ইসলাম।

আহত চার পুলিশ সদস্যকে রাতেই সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। রাতেই প্রাথমিক চিকিৎসা দিয়ে এসআই আইয়ুব আলী ও কনস্টেবল শফিকুল ইসলামকে ছেড়ে দেয়া হয়েছে।

সখীপুর থানার এসআই দয়াল চন্দ্র সরকার ও এএসআই ফয়েজ উদ্দিন এখনো হাসপাতালে ভর্তি। রাত থেকেই উপজেলার বড়চওনা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সখীপুর থানার ওসি আমির হোসেন জানান, রাত ১২টার দিকে পিকআপ ভ্যান নিয়ে উপজেলার বড়চওনা এলাকায় টহল দিতে যায় পুলিশের একটি দল। বড়চওনা বাজার থেকে এসআই আইয়ুবের নেতৃত্বে পিকআপ ভ্যান নিয়ে টহল পুলিশের দলটি বড়চওনা বাজার থেকে আধা কিলোমিটার দক্ষিণে এলে সড়কে গাছ থাকায় গাড়ির গতি কমিয়ে আনা হয়। এ সময় কিছু বুঝে ওঠার আগেই দুর্বৃত্তরা (আনুমানিক ৫০ থেকে ৬০ জনের একটি দল) হামলা করে। পিকআপটি ভাঙচুর করে। এ সময় চার পুলিশ সদস্য আহত হন। এ খবর সখীপুর থানায় পৌঁছালে উপজেলার বিভিন্ন স্থানে থাকা পুলিশের টহল বাহিনী বড়চওনার ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সখীপুর থানার ওসি জানান, তারা ঘটনাস্থলে গিয়ে আহত চার পুলিশ সদস্যকে উদ্ধার করে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

ওসি আমির হোসেন অভিযোগ করেন, সখীপুর উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের সাবেক সভাপতি ও ছাত্রলীগ নেতা আহত হওয়ার মামলার প্রধান আসামি কালিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান আবদুল হালিম সরকারের নেতৃত্বেই পুলিশের ওপর এ হামলা হয় বলে তিনি প্রাথমিক তদন্তে জানতে পেরেছেন।

বুধবার বেলা ১১টার দিকে আবদুল হালিম সরকারের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

বেলা ১১টার দিকে সখীপুর থানা আওয়ামী লীগের নেতৃত্বে বড়চওনা এলাকায় মিছিল-সমাবেশ করা হয়। সমাবেশে পুলিশের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবি জানানো হয়।

বেলা সোয়া ১১টার দিকে টাঙ্গাইল জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মো. আহাদুজ্জামান ও সখীপুর সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. মোহসিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নিউজওয়ান২৪/এএস

আরও পড়ুন
স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত