ঢাকা, ১৯ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

লংকার ২৩৩ রানের টার্গেটে ব্যাট করছে ইংলিশরা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২০:৩০, ২১ জুন ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইংলিশ বোলারদের বিপক্ষে অসহায় লংকান শিবির। অ্যাঞ্জেলো ম্যাথুসের ৮৫ রানের অপরাজিত ইনিংস রান কিংবা তিনটি পঞ্চশোর্ধ জুটি কোনো কিছুতেই দলের স্কোর আড়াইশ পার করতে পারেনি লংকানরা। 

নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৩২ রান তোলে সিংহলিজ শিবির। ইংলিশদের পক্ষে মার্ক উড ও জোফরা আর্চার দুজনেই শিকার করেন তিন উইকেট। 

টস জিতে হেডিংলিতে ব্যাট করার  সিদ্ধান্ত নেয়। আগের ম্যাচগুলোতে ওপেনাররাই ছিলেন আশার আলো। তবে এ ম্যাচে তাদেরকে পরাস্ত করে ইংলিশ পেস। দ্বিতীয় ওভারে জোফরা আর্চার তুলে নেন করুণারত্নেকে। মাত্র এক রানে ফিরে যান তিনি। আর্চারের ভালো একটি সুইং ডেলিভারিতে বাটলারের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন লঙ্কান অধিনায়ক। তৃতীয় ওভারে ওকস তুলে নেন কুশল পেরেরার উইকেট। অফস্টাম্পের বাইরের বল খেলতে গিয়ে থার্ডম্যানে মঈন আলীর হাতে ক্যাচ দেন লংকান ওপেনার।

এরপর বিশ্বকাপে অভিষেক ম্যাচে আলো ছড়ান আভিস্কা ফার্নান্দো। ঝড়ো ব্যাট করে তিনি  বিপর্যয় সামাল দেন দলের। ৩৯ বলে ছয়টি চার ও দুইটি ছক্কায় ৪৯ রান করেন। কুশল মেন্ডিসের সঙ্গে আভিস্কার ৫৯ রানের জুটি ভাঙেন মার্ক উড। চতুর্থ উইকেটেও লংকানরা পেয়েছে পঞ্চশোর্ধ জুটি। অ্যাঞ্জেলো ম্যাথুসের সঙ্গে ভালো খেলছিলেন কুশল মেন্ডিস। এ বিশ্বকাপে সর্বোচ্চ ৪৬ রানের ব্যক্তিগত ইনিংস খেলেন। এরপর আদিল রশিদের বলে স্লগ সুইপ করতে গিয়ে আউট মেন্ডিস। পরের বলে জীবন মেন্ডিসকে কট অ্যান্ড বোল্ড করেন আদিল রশিদ। এতে চরম ব্যাটিং বিপর্যযে পড়ে সিংহলিজ শিবির। 

ষষ্ঠ উইকেটে ধননঞ্জয় ডি সিলভাকে নিয়ে আরো একটি ভালো জুটি গড়েন ম্যাথুস। ধনঞ্জয় ২৯ রানে আউট হলে টেল এন্ডারদের নিয়ে একা লড়াই করতে হয় ম্যাথুসকে। তবে একেবারে শ্লথ ছিলেন ম্যাথুস। ৮৪ বলে হাফসেঞ্চুরি করেছেন তিনি। শেষদিকে ম্যাথুস কিছুটা মারমুখি ব্যাট করলেও কোনরকমে ২৩০ পার করে শ্রীলংকা।

নিউজওয়ান২৪.কম/এসডি 

খেলা বিভাগের সর্বাধিক পঠিত