ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

যৌন হয়রানির দায়ে গুগলের ৪৮ কর্মী বহিষ্কার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:১৬, ৩০ অক্টোবর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

যৌন হয়রানির দায়ে দুই বছরে ৪৮ কর্মীকে বহিষ্কার করেছে টেক জায়ান্ট গুগল। প্রতিষ্ঠানের তিন জেষ্ঠ্য নির্বাহীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ থাকলেও অর্থের বিনিময়ে তাদের রক্ষা করে আসছিলো গুগল।

বৃহস্পতিবার বিষয়টি জানিয়েছেন প্রতিষ্ঠান প্রধান সুন্দার পিচাই। নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে সাড়া দিয়ে কর্মীদের ই-মেইল পাঠিয়েছেন পিচাই।

এর পরপরই কর্মীদেরকে ই-মেইলের মাধ্যমে ৪৮ জন কর্মীকে বহিষ্কার করার সংবাদটি জানানো হয়। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে- এর মধ্যে ১৩ জন জেষ্ঠ্য ব্যবস্থাপক বা আরো ওপরের পদের কর্মীও রয়েছেন। পিচাই আরো বলেন, প্রতিষ্ঠান থেকে বের করে দেয়ার সময় বহিস্কৃত কোনো কর্মীকেই সহায়তা প্যাকেজ দেয়া হয়নি।

ই-মেইলে গুগলের কর্মী ব্যবস্থাপনা বিভাগের ভাইস প্রেসিডেন্ট এইলিন ন’টন-এর স্বাক্ষর ছিল বলে জানানো হয়েছে। এতে বলা হয়, প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ টুলের মাধ্যমে নাম গোপন রেখে অসঙ্গত আচরণের বিষয়ে অভিযোগ করতে পারেন কর্মীরা।

গুগলের পক্ষ থেকে আরো বলা হয়, সহকর্মীর সঙ্গে সব ভাইস প্রেসিডেন্ট ও জেষ্ঠ্য ভাইস প্রেসিডেন্টের যেকোনো ধরনের সম্পর্ক প্রকাশ করতে গুগলের নীতিমালা আপডেট করা হয়েছে।

কর্মীদের পাঠানো ই-মেইলে বলা হয়, গুগল এমন একটি কর্মক্ষেত্র; যেখানে আপনি নিজেকে নিরাপদ মনে করতে পারেন। আর সেটা নিশ্চিত করতে গুগল অঙ্গীকারাবদ্ধ।

নিউজওয়ান২৪/জেডএস

মোবাইল-পিসি-টেক বিভাগের সর্বাধিক পঠিত