ঢাকা, ১৯ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

যে কর্মের জন্য গর্ব করে বেড়াচ্ছেন তিনি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৩:০৩, ২৮ ডিসেম্বর ২০২২  

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি


কাতার বিশ্বকাপ জয়ের পর থেকেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক। অর্থাৎ মার্টিনেজ আর বিতর্ক এখন যেন একসুতোয় গাঁথা।

কাতার বিশ্বকাপের সেরা গোলরক্ষকের পুরস্কার গোল্ডেন গ্লাভস নিয়ে অশ্লীল উদযাপনের জন্য বিশ্ব জুড়ে নিন্দিত হয়েছেন তিনি। বিতর্কিত হয়েছেন পুতুলের মাথায় ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের মুখ লাগিয়ে উদযাপন করে।

সেই মার্টিনেজ এবার ঘটালেন আরেক কাণ্ড। তবে এবারের কাণ্ডটি বিতর্কিত নয় মোটেই। আসলে নিজের পায়ে বিশ্বকাপের ছবির ট্যাটু এঁকেছেন তিনি! ১৮ ডিসেম্বরের ফাইনালের শেষ মুহূর্তে ফ্রান্সের একটি আক্রমণ অবিশ্বাস্য দক্ষতায় পা দিয়ে রুখে দিয়েছিলেন মার্টিনেজ।  ফ্রান্সের কোলো মুয়ানির নেওয়া ঐ শটটি তিনি সেভ না করতে পারলে বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে যেত ফ্রান্স। আর্জেন্টিনাকে আরেক বার ফিরতে হতো স্বপ্নভঙ্গের বেদনায় নীল হয়ে। কিন্তু মার্টিনেজ অসাধারণভাবে সেভটি করে আর্জেন্টিনাকে নিয়ে যান টাইব্রেকারে। সেই ভাগ্যের পরীক্ষায়ও ফ্রান্সের একটি শট ঠেকিয়ে দিয়ে নায়ক বনে যান তিনি।

মজার ব্যাপার হলো, ম্যাচের শেষ মুহূর্তের সেই সেভটিকে স্মরণীয় করে রাখতে পায়ের যে অংশ দিয়ে সেভটি করেছিলেন, বিশ্বকাপের ছবির ট্যাটুটা মার্টিনেজ এঁকেছেন সেখানেই। এবার আর বিতর্ক নয়, বরং নিজের কর্মের জন্য হয়তো গর্ব করেই বেড়াচ্ছেন মার্টিনেজ।

নিউজওয়ান২৪.কম/রাজ

খেলা বিভাগের সর্বাধিক পঠিত