ঢাকা, ২৩ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

মিয়ানমার থেকে ৪ বাংলাদেশি ফিরছেন বুধবার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০৫, ১৮ মার্চ ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

মিয়ানমারের কারাগারে বিভিন্ন মেয়াদে সাজা ভোগ করা চার বাংলাদেশিকে ফেরত আনতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি প্রতিনিধিদল মিয়ানমারে যাচ্ছে। 

বুধবার সকাল ১১টায় টেকনাফ ২ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক শরীফুল ইসলাম জোমাদ্দারের নেতৃত্বে বাংলাদেশের ১১ সদস্যের একটি প্রতিনিধি দল টেকনাফ ত্যাগ করার কথা রয়েছে।

টেকনাফ ২ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক শরীফুল ইসলাম জোমাদ্দার এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, বুধবার সকালে ১১ সদস্যের বিজিবি দলটি স্পিডবোটে করে টেকনাফ চৌধুরী পাড়া নাফনদী সংলগ্ন বাংলাদেশ-মিয়ানমার ট্রানজিটি ঘাট থেকে মিয়ানমারের উদ্দেশে রওনা হবে। মিয়ানমারের মংডু ১ নম্বর এন্ট্রি পয়েন্ট ইমিগ্রেশন অ্যান্ড ন্যাশনাল রেজিস্ট্রেশন ডিপার্টমেন্ট অভিবাসন কেন্দ্রে উভয় দেশের মধ্যে পতাকা বৈঠক হওয়ার কথা রয়েছে। বৈঠকে মিয়ানমারের মংডুর অভিবাসন বিভাগের কর্মকর্তা হটেন লিনেনের নেতৃত্বে ৮ সদস্যের প্রতিনিধি দল উপস্থিত থাকবেন। বৈঠক শেষে বিভিন্ন মেয়াদে সাজা ভোগ করা চার বাংলাদেশিকে বিজিবির হাতে তুলে দেওয়ার কথা রয়েছে।

শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, বিভিন্ন সময় অবৈধ অনুপ্রবেশের দায়ে চার বাংলাদেশিকে আটক করেছিল মিয়ানমার কর্তৃপক্ষ। কারাভোগ শেষ হওয়ায় তাদের দেশে ফেরত আনার উদ্যোগ নেয় বিজিবি। বুধবার পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত আনার কথা রয়েছে।

তিনি আরও বলেন, প্রতিনিধি দলে বিজিবি ছাড়াও জেলা প্রশাসক এবং পুলিশ সুপারের প্রতিনিধিও সফরসঙ্গী হিসেবে উপস্থিত থাকবেন।

নিউজওয়ান২৪/ইরু

আরও পড়ুন
স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত