ঢাকা, ২৭ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

মাহমুদউল্লাহর জোড়া আঘাত

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৮:০৫, ২২ ডিসেম্বর ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঘরের মাঠে বরাবরই টাইগাররা শক্তিশালী। ক্যারিবিয়রা তা বেশ ভালো করেই বুঝেছে। ওয়ানডে ও টেস্ট পরিসংখ্যানে এগিয়ে থেকেও সিরিজ খুইয়েছে ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হেরে পরিসংখ্যানে পিছিয়ে পড়েছিল টাইগাররা। কিন্তু দ্বিতীয় ম্যাচ জিতে আবারো সমতায় ফিরেছে স্বাগতিকরা। 

আর তাই আজকের অঘোষিত ফাইনালে বিকাল ৫ টায় মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। পরপর মাহমুদউল্লাহর জোড়া আঘাত। ফেরালেন লুইস ও হেটমেয়ারকে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১২.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪০ রান।

সিরিজ নির্ধারণী রেকর্ড ম্যাচে টস জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আসে এভিল লুইস ও শাই হোপ। লুইস দুই ম্যাচে কিছু করতে না পারলেও আজ যেন জ্বলে উঠেছে। লুইস ঝড়ে মাত্র ৩.১ ওভারেই দলীয় অর্ধশত পারে পার করে ক্যারিবীয়রা। আর লুইস তুলে নেন নিজের ক্যারিয়ারের চতুর্থ ফিফটি। 

এর পরে বলে আসেন অধিনায়ক সাকিব। এসেই ভাঙলেন ওপেনিং জুটি। বোল্ড করে ফেরালেন শাই হোপকে। আজ লুইসের দিন তার ঝড়ে টাইগাররা দিশেহারা। কিন্তু থেমে নেই তারাও। মুস্তাফিজ মাত্র ২ রানে আরিফুলের কাছে ক্যাচ বানিয়ে ফেরাল কেমো পওলকে।কিন্তু ক্যারিবীয়রা তুলে নিলেন দলীয় শতক। এরপর মাহমুদউল্লাহর চমক। বোল্ড আউট করে লুইসকে থামিয়ে স্বস্তি আনলেন টাইগার শিবিরে।এরপর আবারো মাহমুদউল্লাহর আঘাত। এলবি আউট করে সাজ ঘরের টিকিট দিলেন হেটমেয়ারকে।
 
টি-টোয়েন্টি সিরিজে ১-১ সমতায় থাকায় আজকের ম্যাচটা অঘোষিত ফাইনাল। ম্যাচটি জিততে পারলে প্রথমবারের মতো তিন ফরম্যাটে সিরিজ জয়ের রেকর্ড গড়বে বাংলাদেশ।

সিরিজ নির্ধারণী ম্যাচে কোনো পরিবর্তন আনেনি বাংলাদেশ। তবে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে সফরকারীরা। দলে ফিরেছেন রুদারফোর্ড।

বাংলাদেশ একাদশ: 
সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন ও মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি।

উইন্ডিজ একাদশ: 
এভিন লুইস, শাই হোপ, নিকোলাস পুরান, শিমরন হেটমেয়ার, রুদারফোর্ড, ব্রাথওয়েট, অ্যালেন, কিমো পল, শেলডন কটরেল, ওসানে টমাস,রভমেন পাওয়েল।

নিউজওয়ান২৪/এএস

খেলা বিভাগের সর্বাধিক পঠিত