ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

মালিবাগে বাসচাপায় দুই পোশাককর্মী নিহত, বিক্ষোভ ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৬, ১ জানুয়ারি ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীর মালিবাগে বাসচাপায় দুই নারী শ্রমিক নিহতের ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ ও ভাঙচুর করেছে পোশাক কর্মীরা। মঙ্গলবার বিকাল ৩টার পর থেকে রামপুরা-মালিবাগ সড়ক অবরোধ করে তারা।

বিক্ষুব্ধ গার্মেন্টস কর্মীদের থামাতে ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ অবস্থান নিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। রাস্তা অবরোধ করে রাখায় মূল সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছে কর্মমুখী মানুষ।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে চৌধুরীপাড়ার আয়েশা সিদ্দিকা জামে মসজিদের সামনে গাজীপুরগামী সু-প্রভাত বাসের চাপায় নিহত হয় গার্মেন্টস কর্মী নাহিদ পারভীন পলি ও মিম। তাদের দুজনের বাসা মালিবাগ পদ্মা সিনেমা হলের বিপরীতে। তারা এমএইচ গার্মেন্টসে শ্রমিক হিসেবে কাজ করতেন। মালিবাগে সুপ্রভাত পরিবহনের একটি বাসের ধাক্কায় ওই দুই নারী শ্রমিক নিহতের প্রতিবাদে সহকর্মীরা মালিবাগ-রামপুরা সড়ক অবরোধ করে।

প্রতক্ষ্যদর্শী বিপুল মৃধা জানান, পূর্ব হাজীপাড়ার দুপাশের সড়কে দাঁড়িয়ে শ্রমিকরা কয়েকটি গাড়িতে ইটপাটকেল ছুড়ে গাড়ি ভাঙচুর করে। ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এদিকে মালিবাগ থেকে রামপুরাগামী যানবাহনকে ডাইভারশন দিয়ে মগবাজার থেকে হাতিরঝিলের ভেতর দিয়ে যাওয়ার ব্যবস্থা করেছে পুলিশ। নিহত পলির বাড়ি নীলফামারী সৈয়দপুর উপজেলায়। তিনি মগবাজার পূর্ব নয়াটোলায় থাকতেন। তার সঙ্গেই থাকতেন মিম।

নিহতের সহকর্মী সুমি সাংবাদিকদের জানান, গার্মেন্টসের কোয়ালিটি বিভাগে কাজ করতেন পলি ও মিম। দুপুরে খাবার সময় কর্মস্থল থেকে বাসায় যাওয়ার পথে রাস্তা পারাপারের সময় সু-প্রভাত নামে বাসের ধাক্কায় মারা যায় তারা। জানতে চাইলে হাতিরঝিল থানার ওসি আবু মোহাম্মদ ফজলুল করিম বলেন, ঘাতক বাসটি জব্দ ও চালককে আটক করা হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

নিউজ ওয়ান২৪/ইরু

আরও পড়ুন
অপরাধ বিভাগের সর্বাধিক পঠিত