ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

ব্রাহ্মণবাড়িয়ায় দুই ট্রেনের সংঘর্ষ, নিহত ১৫

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৩১, ১২ নভেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার কসবা স্টেশনে মঙ্গলবার (১২ নভেম্বর) ভোররাতে সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেন এবং চট্টগ্রাম থেকে ঢাকাগামী তুর্ণা এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষে অন্তত ১৫ জন নিহতের খবর পাওয়া গেছে। 

আহত হয়েছেন শতাধিক যাত্রী। এ দুর্ঘটনার পর কুমিল্লা রেলওয়ে স্টেশনে আটকা পড়েছে জালালাবাদ এক্সপ্রেস ট্রেন।

সোমবার রাতে উপজেলার ঢাকা-চট্টগ্রাম রেলপথের মন্দভাগ রেলওয়ে স্টেশনের ক্রসিংয়ে এ ঘটনা ঘটে। তবে এখনো হতাহতদের পরিচয় পাওয়া যায়নি।

আখাউড়া রেলওয়ে থানার ওসি শ্যামল কান্তি দাস বিষয়টি নিশ্চিত করে জানান, সিলেট থেকে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও চট্টগ্রাম থেকে ঢাকাগামী আন্তঃনগর তুর্ণা এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়। এতে দুটি ট্রেনের কয়েকটি বগি লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় এ পর্যন্ত ১৫ জনের মরদেহ দেখা গেছে। এর মধ্যে ছয়জন ঘটনাস্থলে মারা গেছেন এবং তিনজন হাসপাতালে নেয়ার পর মারা যান। পরে আহত আরো ছয়জনের মৃত্যু হয়েছে। 

তিনি আরো জানান, এরইমধ্যে লাইনচ্যুত বগিগুলো উদ্ধার করতে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে আসছে। এছাড়া ফায়ার সার্ভিস ও পুলিশ উদ্ধার কাজ পরিচালনা করছে।

এদিকে, ঘটনার পর থেকে চট্টগ্রামের সঙ্গে সিলেট-ঢাকার রেল যোগাযোগ বন্ধ রয়েছে। অন্যদিকে ব্রাহ্মণবাড়িয়ার ডিসি হায়াত-উদ-দৌলা খান ও এসপি মো. আনিসুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নিউজওযান২৪.কম/এমজেড

আরও পড়ুন
স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত