ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

ব্যয়বহুল দশ বিয়ে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৩২, ৫ অক্টোবর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

বিয়ে মানব জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘটনা হিসেবে বিবেচনা করা হয়। প্রতেক্যেই তাদের বিয়েকে স্মরণীয় করতে সাধ্য মতো চেষ্টা করে থাকে। তবে কোটি কোটি টাকা খরচ করে বিবাহ উৎসব পালন করে এমন দৃষ্টান্ত অনেক কমই রয়েছে। হাজার হাজার থেকে লাখ লাখ অর্থ ব্যয় করে অনুষ্ঠান পালন করলেও বিয়েতে কোটি কোটি অর্থ ব্যয় করার সাহস অনেকেরই থাকে না। তবে বিশ্বে যারা এই সাহস দেখিয়েছেন তাদের সম্পর্কে জানাব আজ। জেনে নিন জাকজমকপূর্ণ ব্যয়বহুল দশটি বিয়ে-

১. চেলসি ক্লিনটন এবং মার্ক মিজভিনস্কি:

1.বিশ্বের দশটি ব্যয়বহুল বিয়ে

এটি বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিবাহের একটি হিসেবে বিবেচনা করা হয়। এটি ছিল হিলারি এবং বিল ক্লিন্টনের কন্যা চেলসি ক্লিনটনের সঙ্গে মার্ক মারভিনস্কির বিয়ে। এই বিয়ের জন্য ৬ লাখ ডলারের এয়ার কন্ডিশনড তাঁবু কেনা হয়েছিলো। নিরাপত্তায় খরচ করা হয় প্রায় ২ লাখ ডলার। যদি মোট খরচ সম্পর্কে বলি তবে এই বিবাহের জন্য খরচ হয়েছে প্রায় সাড়ে তিন কোটি ডলার। আমন্ত্রণ কার্ড মুদ্রণে কার্ড প্রতি খরচ হয়েছিলো ১৫০ ডলার।

২. ভানিশা মিত্তাল ও অমিত ভাটিয়া:

2.বিশ্বের দশটি ব্যয়বহুল বিয়ে

মিত্তাল ও ভাটিয়া পরিবার এই বিয়েতে প্রায় সাড়ে পাঁচ কোটি ডলার ব্যয় করে। এটি বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিবাহের মধ্যে একটি। বিয়ে অনুষ্ঠিত হয় প্যারিসের ভার্সেই প্রাসাদে। শাহরুখ খান এবং পপ তারকা কাইলি মিনোগসহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাজারো বিখ্যাত ব্যক্তিত্ব।

৩. বিক্রম চাতওয়াল ও প্রিয়া সাচদেব:

3.বিশ্বের দশটি ব্যয়বহুল বিয়ে

এই বিবাহ অনুষ্ঠানে প্রায় দুই কোটি ডলার খরচ হয়। বিশ্ব বিখ্যাত ব্যক্তিত্বরা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অতিথি তালিকার ছিলেন বিল ক্লিনটন, নাওমি ক্যাম্পবেল সহ আরো অনেকেই।

৪. এলিজাবেথ হার্লি এবং অরুণ নায়ার:

4.বিশ্বের দশটি ব্যয়বহুল বিয়ে

এই বিবাহ উৎসবটি নিজস্ব সৌন্দর্য শৈলীতে বেশ আকর্ষণীয় ছিলো। আর সে কারণেই বিয়েটি বিশ্বখ্যাত তালিকায়। ২০০৭ সালে অরুণ নায়ার ও এলিজাবেথ হার্লির বিয়ের অনুষ্ঠানে গ্ল্যামার এবং গ্র্যান্ডারের কমতি ছিলো না। ইউরোপ এবং এশিয়া দুই মহাদেশের উভয় পরিবারই আশি দিনেরও বেশি এই বিবাহ অনুষ্ঠানটি পালন করে। বিয়ের প্রাসাদটির প্রতি রাতের ভাড়া গুনতে হয় ১০ হাজার মার্কিন ডলার।

৫. আলেকজান্ডার কোকোটোভিচ এবং আন্দ্রেই মেলনিচেঙ্কো:

5.বিশ্বের দশটি ব্যয়বহুল বিয়ে

এটি বিশ্বের ব্যয়বহুল বিয়ে হিসাবে বিবেচিত। উভয় পরিবারই বিয়ে উপলক্ষে লাখ লাখ ডলার ব্যয় করে। রাশিয়ার কোটিপতি আন্ডারি মেলিনকেনকো এবং মিস ইউগোসালভিয়া আলেকজান্ডার কোকোটোভিচের বিবাহ বিশ্ব বিখ্যাত বিবাহ অনুষ্ঠানের ইতিহাসে একটি অধ্যায় যোগ করেছে। এই বিয়ের অনুষ্ঠানটিতে বিশ্বের অনেক তারকা যোগ দেন। তবে ক্রিস্টিনা আগুয়লেরা এবং হুইটনি হিউস্টন এর পরিবেশনা এই বিবাহ অনুষ্ঠানকে সবচেয়ে আকর্ষণীয় করে তোলে।

৬. ডোনাল্ড ট্রাম্প এবং মেলানিয়া ক্রস:

6.বিশ্বের দশটি ব্যয়বহুল বিয়ে

ডোনাল্ড ট্রাম্প এবং মেলানিয়া ক্রসের বিবাহ ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল বিবাহ হিসেবে ধরা হয়। উভয় পরিবার ৪৫ দিনেরও বেশি এই অনুষ্ঠান উদযাপন করে। বিল ক্লিনটন, হিলারি ক্লিনটন এবং রুডলফ গুলিয়ানিসহ বিশ্ব বিখ্যাত ব্যক্তিত্বরা এই বিবাহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এই বিয়ের অনুষ্ঠানের সবচেয়ে আকর্ষণীয় এবং চমকপ্রদ বৈশিষ্ট্য হলো ৪৫ জন শেফ, ১০ হাজার ফুল এবং ১০ কেজি ওজনের মর্নিয়ার কেক। এই বিবাহের মোট খরচ প্রায় আড়াই কোটি ডলার।

৭. টম ক্রুজ এবং কেটি হোমস:

7.বিশ্বের দশটি ব্যয়বহুল বিয়ে

টম ক্রুজ এবং কেটি হোমসের বিয়ের অনুষ্ঠানটি বিশ্বের আরো একটি ব্যয়বহুল বিবাহ হিসাবে স্বীকৃত। জর্জিও আরমানিই এই বিয়ের অনুষ্ঠানের সকল পোশাক ডিজাইন করেন।

৮. লিজা মিনেলি এবং ডেভিড গেস্ট:

 

8.বিশ্বের দশটি ব্যয়বহুল বিয়ে

এই বিবাহটির ইতিহাস তৈরি করেছিলো। উভয় পরিবার এই বিয়ের অনুষ্ঠানের জন্য মিলিয়ন ডলার খরচ করে। ৮৫০ জন অতিথির মধ্যে এলিজাবেথ টেলর এবং মাইকেল জ্যাকসনের উপস্থিতি বিয়েতে ভিন্ন মাত্রা যোগ করে। এই বিয়ের জন্য যে কেকটি তৈরি করা হয় তার জন্য খরচ হয়েছিলো ৪০ হাজার ডলার। তাহলেই ভাবুন! ৮৫০ জন অতিথির সেবায় নিয়োজিত ছিলো প্রায় ৫০০ কর্মী ছিল।

৯. পল ম্যাককার্টনি এবং হিদার মিলস:

 

9.বিশ্বের দশটি ব্যয়বহুল বিয়ে

বিশ্বের আরো একটি ব্যয়বহুল ও আকর্ষণীয় বিয়ে এটি। ২০০১ সালে পল ম্যাককার্টনি এবং হিথার মিলসের বিয়েতে ৩০ লাখ ডলার ব্যয় হয়। এই বিবাহ অনুষ্ঠানে চমকপ্রদ ফায়ারওয়ার্কের ব্যবস্থা করা হয়। এই দম্পতি তাদের প্রথম রাতটি ইয়টে কাটান। এজন্য একরাত বাবদ খরচ করেন ২০ হাজার ডলার।

১০. ওয়েইন রুনি এবং কোলিন ম্যাকলফলিন:

10.বিশ্বের দশটি ব্যয়বহুল বিয়ে

এটি বিশ্বের আরেকটি গুরুত্বপূর্ণ এবং ব্যয়বহুল বিবাহ। বিশ্বখ্যাত ব্যক্তিত্বদের সমাগম এই বিবাহ অনুষ্ঠানের সৌন্দর্য বর্ধন করে। ২০০৪ সালে ম্যানচেস্টার ইউনাইটেড তারকা (রুনি) এবং টিভি উপস্থাপক (ম্যাকলফ্লিন) এর বিয়ের অনুষ্ঠান পোর্টফিনোতে অনুষ্ঠিত হয়। এই বিবাহ অনুষ্ঠানে প্রায় দেড় কোটি মার্কিন ডলার খরচ করা হয়।

নিউজওয়ান২৪/জেডএস