ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

বুড়িগঙ্গা সেতুতে ফাটল, যান চলাচল বন্ধ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১৮, ৩০ জুন ২০২০  

বুড়িগঙ্গা সেতু- ফাইল ফটো

বুড়িগঙ্গা সেতু- ফাইল ফটো


ঢাকার বুড়িগঙ্গা নদীর ওপর বাংলাদেশ-চীন মৈত্রী সেতু-১ (প্রথম বুড়িগঙ্গা সেতু) এ সোমবার (২৯ জুন) সন্ধ্যা থেকে যানবাহন চলাচল বন্ধ করা হয়েছে।

সদরঘাটে ডুবে যাওয়া লঞ্চ উদ্ধারে যাওয়ার সময় উদ্ধারকারী জাহাজের ধাক্কায় সেতুটিতে ফাটল তৈরি হয় বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)।

সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ঢাকা অঞ্চল) সবুজ উদ্দিন খান জানান, সেতুর একটি জায়গায় ফাটল দেখা দেয়ায় যানবাহন চলাচল স্থগিত করা হয়েছে। আজ মঙ্গলবার  (৩০ জুন) বিশেষজ্ঞরা পরিদর্শন করে পরবর্তী ব্যবস্থা নেবে।

ট্রাফিক পুলিশের ওয়ারী জোনের সহকারী কমিশনার তারিকুল ইসলাম বলেন, সোমবার রাত ৮টা থেকে সব প্রকার যান চলাচল বন্ধ রাখা হয়েছে। বিশেষজ্ঞদের একটি দল ঘটনাস্থল পরিদর্শনের পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

গতকাল সোমবার সকালে রাজধানীর শ্যামবাজার এলাকার  বুড়িগঙ্গা নদীতে চাঁদপুর থেকে ছেড়ে আসা ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ডুবে যায় ছোট আকারের লঞ্চ মর্নিং বার্ড। ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করতে নারায়ণগঞ্জ থেকে সদরঘাট লঞ্চ টার্মিনালের দিকে যাচ্ছিল বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) উদ্ধারকারী জাহাজ। উদ্ধারকারী জাহাজের মাস্টার দ্রুত দুর্ঘটনাস্থলে পৌঁছতে যাওয়ার পথে সেতুতে আঘাত লাগে।

নিউজওয়ান২৪.কম/এমজেড

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত